শিরোনাম
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

হজযাত্রী নিয়ে বিমানের ফিরতি ফ্লাইট শুরু

নিজস্ব প্রতিবেদক

হাজীদের দেশে ফিরিয়ে আনতে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়েছে। গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও তা ফিরেছে রাত ৮টা ২০ মিনিটে। প্রথম ফ্লাইটে ৪১৯ জন হাজী ফেরেন। সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে অতিরিক্ত যাত্রীর নিরাপত্তা তল্লাশিতে দীর্ঘসূত্রতার কারণে এ বিপত্তি হয়েছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

গতকাল বিমান বাংলাদেশের একটি এবং সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের তিনটি ফ্লাইটে হজযাত্রীরা দেশে ফেরেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফিরতি হজ ফ্লাইট চলবে ৫ অক্টোবর পর্যন্ত। চলতি মৌসুমে বাংলাদেশ থেকে সৌদি আরবে গেছেন সর্বমোট ১ লাখ ২৭ হাজার ২২৯ জন হজযাত্রী। ভিসা পেয়েও শেষ পর্যন্ত যেতে পারেননি ৩৬৭ জন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানিয়েছেন, সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে অতিরিক্ত যাত্রীর চাপে নিরাপত্তা তল্লাশিতে দীর্ঘসূত্রতার কারণে এ বিপত্তি হয়েছে। হাজীদের নিরাপদে ফিরিয়ে আনতে বিমানের সব ধরনের প্রস্তুতি রয়েছে। তিনি জানান, চলতি হজ মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইনস তার ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ৬৪ হাজার ৮৭৩ জন হজযাত্রীকে নিরাপদে সৌদি আরবে পৌঁছে দিয়েছে। চলতি মৌসুমে বিমানের পূর্ব নির্ধারিত লক্ষ্যমাত্রা ৬৩ হাজার ৫৯৯ জন কিন্তু বিমান অতিরিক্ত ১ হাজার ২৭৪ জন হজযাত্রী পরিবহন করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর