শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

রোহিঙ্গাদের জন্য ত্রাণ দিল চীন ও ভারত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারত ও চীনের সাড়ে সাতশ টন ত্রাণ চট্টগ্রামে পৌঁছেছে। এর মধ্যে ভারত থেকে তৃৃতীয় চালানে ৭০০ টন ত্রাণ নিয়ে ভারতীয় নৌবাহিনীর জাহাজ আইএনএস ঘড়িয়াল গতকাল ভোরে চট্টগ্রাম বন্দরের ১ নম্বর জেটিতে পৌঁছায়।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা চট্টগ্রাম বন্দরের জেটিতে ত্রাণগুলো চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর কাছে হস্তান্তর করেন। ভারত থেকে তৃতীয় দফায় আসা ত্রাণের মধ্যে আছে চাল, ডাল, লবণ, চিনি, চা, গুঁড়ো দুধ, বিস্কুট, সাবান ও মশারি। মোট ৬২ হাজার প্যাকেটে এই ত্রাণ বিতরণের জন্য তৈরি করা হয়েছে। এর আগে গত ১৪ সেপ্টেম্বর ৫৩ টন এবং ১৫ সেপ্টম্বর দ্বিতীয় দফায় ১০৭ টন ভারতীয় ত্রাণ চট্টগ্রামে।

এছাড়া চীন থেকে পাঠানো দ্বিতীয় চালানে সাড়ে ৫৩ টন ত্রাণ নিয়ে একটি উড়োজাহাজ সকাল ৯টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে নামে। চীন থেকে আসা দ্বিতীয় চালানের ত্রাণে আছে ৩ হাজার কম্বল। বাংলাদেশে চীন দূতাবাসের ইকোনমিক অ্যান্ড কমার্শিয়াল কাউন্সেলর লি গুয়াংজুন বিমানবন্দরে চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে এই ত্রাণ হস্তান্তর করেন।

হাসপাতালে সন্তান সম্ভবা নারী : মিয়ানমারে মানবিক বিপর্যয়ের মুখে বাংলাদেশে পালিয়ে আসা সন্তান সম্ভবা শামসুন নাহার (৩৫) অসুস্থ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বুধবার রাত পৌনে ২টার দিকে তাকে হাসপাতালে আনা হয়। অসুস্থ শামসুন নাহার মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার টিলাডাঙ্গা এলাকার নূর মোহাম্মদের স্ত্রী। তিনি সেখান থেকে পালিয়ে আসার পর কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে ছিলেন। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, গত বুধবার রাতে সন্তান সম্ভবা শামসুন নাহারকে হাসপাতালে আনা হয়। চিকিৎসকের পরামর্শে হাসপাতালের ১৩ নম্বর মেডিসিন বিভাগে ভর্তির করা হয়।

সর্বশেষ খবর