শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

পদ্মা সেতুতে প্রথম স্প্যান বসছে আজ

মুন্সীগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুতে আজ বেলা ১১টার দিকে  প্রথম স্প্যানটি পিলারের ওপর বসানো হবে। এ স্প্যান বসানো হলে পুরো সেতুটি দেখতে কেমন হবে তা বুঝতে পারবে সাধারণ মানুষ। আজ ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর বসবে এ স্প্যান। তাই স্প্যানগুলোকে ধূসর রং করা হয়েছে। এর পর এক এক করে উঠতে থাকবে পিলার, আর পিলারের ওপর স্প্যান স্থাপনের মধ্য দিয়ে বাড়তে থাকবে পদ্মা সেতুর দৈর্ঘ্য। মোট ৪২টি স্প্যান বসানো হলে শেষ হবে পুরো সেতুর কাজ। প্রথম স্প্যান বসানোর খবরে এখন সেতু এলাকার জনগণের মাঝে আনন্দের বন্যা বইছে।

পদ্মা সেতুর সুপার স্ট্রাকচারবাহী ‘তিয়ান ই হাউ’ ভাসমান ক্রেন জাহাজ ইতিমধ্যে পৌঁছেছে জাজিরা প্রান্তে। স্প্যানটি এখন ৩৭ ও ৩৮ নম্বর পিলারের পাশে রাখা আছে। সোমবার দুপুরে এটি সেখানে পৌঁছে।

 মুন্সীগঞ্জের লৌহজংয়ের কুমারভোগ ওয়ার্কশপ থেকে চার কিলোমিটার পথ পাড়ি দিয়ে রবিবার সন্ধ্যায় জাহাজটি প্রায় তিন হাজার ২০০ টন ওজনের ৭বি নম্বর স্প্যানটি (সুপার স্ট্রাকচার) নিয়ে সেতুর ২৩ নম্বর পিলারের (খুঁটি) কাছাকাছি নোঙর করেছিল। সোমবার সকালে রওনা হয়ে আরও প্রায় দুই কিলোমিটার দূরের ৩৭ ও ৩৮ নম্বর পিলারের কাছে পৌঁছে যায় দুপুরে। আজ স্প্যানটি পদ্মা সেতুর জাজিরা প্রান্তের ৩৭ ও ৩৮ নম্বর পিলারে স্থাপন করার কথা রয়েছে। প্রথমে এটি অস্থায়ী বেয়ারিংয়ে বসানো হবে। পরে স্থায়ী বেয়ারিংয়ে স্থাপন করা হবে।

সর্বশেষ খবর