শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

যুবলীগ থেকে বহিষ্কার ভূমিমন্ত্রীর পুত্র

পাবনা প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমালকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার রাতে কেন্দ্রীয় যুবলীগ তাকে বহিষ্কারাদেশ দিয়েছে। 

কেন্দ্রীয় যুবলীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু মোহাম্মদ নাসিম পাভেল জানান, কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ এক বছর ধরে তমালের নানা অপকর্মে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় এ সিদ্ধান্ত নেন। সাংবাদিকদের হত্যাচেষ্টাসহ এলাকায় আধিপত্য বিস্তার, দলীয় গ্রুপিং ও নিজ দলের কর্মীদের ওপর হামলা, বাড়িঘর ভাঙচুরের অভিযোগে ঈশ্বরদী উপজেলা কমিটি স্থগিত করা হয় এবং এ ঘটনায় দায়েরকৃত মামলায় দুই মাস কারাভোগের পর জামিনে থাকাবস্থায় আবারও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তমালকে বহিষ্কার করা হলো।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিম জানান, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমাল ও রাজীব সরকার উপজেলা যুবলীগের সভাপতি ও সম্পাদকের পদ পাওয়ার পর অপ্রতিরোধ্য হয়ে ওঠে তাদের বাহিনীর দাপট ও সন্ত্রাস। এদের লাগামহীন সন্ত্রাসী কর্মকাণ্ডে ঈশ্বরদী ও আশপাশের মানুষের নাভিশ্বাস উঠলেও এতদিন কোনো ব্যবস্থা নেয়নি স্থানীয় প্রশাসন। তমালের অপকর্মের সাংগঠনিক ব্যবস্থা নেওয়ায় তিনি যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অভিনন্দন জানান। প্রসঙ্গত, ২৯ নভেম্বর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে প্রধানমন্ত্রীর আগমনের প্রস্তুতিমূলক খবর সংগ্রহে থাকা সাংবাদিকদের ওপর তমাল ও রাজিবের নেতৃত্বে ৩০-৪০ জনের একদল ক্যাডার হামলা চালায়। এতে তিনজন সাংবাদিক গুরুতর আহত হন। ওই দিন রাতেই হামলার শিকার সাংবাদিক পার্থ হাসান ঈশ্বরদী থানায় মামলা করেন। মামলা নং-৭০। ১৫ দিন পলাতক থাকার পর বুধবার পাবনার আমলি আদালত-১ এ হাজির হলে বিচারক রেজাউল করিম জামিন আবেদন নামঞ্জুর করে তমালকে জেলহাজতে পাঠিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর