শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
নতুন মেয়র বললেন

সবার আগে উন্নয়ন যোগাযোগ ব্যবস্থার

প্রতিদিন ডেস্ক

সবার আগে উন্নয়ন যোগাযোগ ব্যবস্থার

রংপুর সিটি করপোরেশন (রসিক) নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, আমার প্রথম কাজ হবে নগরীর রাস্তাঘাট ঠিক করা। বর্তমানে এসব রাস্তাঘাট দিয়ে চলাচল করা যায় না।

মানুষের নাভিশ্বাস উঠে গেছে। নগরবাসীকে দুর্বিষহ এ অবস্থা থেকে মুক্তি দিতে প্রথমেই রাস্তাঘাট সংস্কার, মেরামত ও নির্মাণ করতে চাই। খবর বাংলা বিউজ।

গতকাল বিজয়ীর বেশে নগরীর দর্শনা মোড়ের এরশাদের বাসভবন ‘পল্লী নিবাসে’ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এরপর আমি শ্যামাসুন্দরী খাল দখলমুক্ত করে তাতে পানির ধারা প্রবাহিত করার ব্যবস্থা করব। শ্যামাসুন্দরীকে ঘাঘট টু ঘাঘটে নিয়ে যেতে চাই। ময়লা আবর্জনা শ্যামাসুন্দরীর স্রোত দিয়ে বইয়ে দিয়ে পরিচ্ছন্ন নগরী উপহার দিতে চাই। নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়ে নবনির্বাচিত এ নগরপিতা বলেন, নগরীর যানজট নিরসনে কাজ করতে চাই। আগামী ২০০ বছরের যোগাযোগ ব্যবস্থাকে মাথায় রেখে মাস্টার প্লানের মাধ্যমে ব্যাটারিচালিত অটোরিকশার জন্য আলাদা লেন এবং ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজিয়ে প্রয়োজনে রাস্তা সংস্কার ও বড় করে যানজটমুক্ত একটি নগরী বানাতে চাই আমি।

তিনি বলেন, আমার চতুর্থ কাজ হবে সিটি করপোরেশনের অর্থায়নে প্রতিটি ওয়ার্ডে একটি করে কাউন্সিলর অফিস প্রতিষ্ঠা করা। যাতে নগর ভবনে না গিয়েই নাগরিকরা কম সময়ের মধ্যে তাদের যাবতীয় সনদ এবং সেবা ওই সব কাউন্সিলর অফিস থেকে গ্রহণ করতে পারেন।

তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা, ঈদুল ফিতর এবং শারদীয় দুর্গাপূজার সময় নগরীর অসহায়, বিধবা, এতিম ও বৃদ্ধদের এক হাজার ৩৫০ টাকা করে উৎসবভাতা দেওয়া। এ জন্য ব্যয় হবে এক কোটি ৭২ লাখ টাকা।

তিনি বলেন, জনগণ সিটি করপোরেশনকে ট্যাক্স দেন। সেই টাকা থেকেই আমি অসহায় মানুষের মুখে উৎসবের দিনগুলোতে হাসি ফোটাব।

সর্বশেষ খবর