মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
অষ্টম কলাম

গরু পাচার, জবাই করলে মরতে হবে

বিজেপি বিধায়কের হুঁশিয়ারি

দীপক দেবনাথ, কলকাতা

বিতর্কিত মন্তব্যের জন্য বরাবরই খবরের শিরোনামে থাকেন রাজস্থানের বিজেপি বিধায়ক জ্ঞান দেব আহুজা। তবে সোমবার যে মন্তব্য করেলেন তার জন্য খেসারত দিতে পারে তার দল।

রাজস্থানের রামগড়ের এ বিজেপি বিধায়ক একপ্রকার হুমকি দিয়ে বলেছেন, ‘গরু জবাই বা পাচার করলেই মেরে ফেলা হবে’।

আলওয়ার জেলার রামগড় এলাকায় তথাকথিত গোরক্ষকদের হাতে ৪৬ বছর বয়স্ক সন্দেহভাজন এক গরু পাচারকারীকে প্রচণ্ড মারধরের ঘটনার পরই এ মন্তব্য করেন আহুজা। গত শনিবার রামগড়ে গরু পাচারের অভিযোগে জাকির খান নামে এক সংখ্যালঘু ব্যক্তিকে গাড়ি থেকে নামিয়ে প্রচণ্ড মারধর করা হয় বলে অভিযোগ। জানা যায়, গরু বহনকারী জাকিরের ট্রাকটি পুলিশ থামানোর নির্দেশ দিলেও পুলিশের ব্যারিকেড লঙ্ঘন করে ট্রাকটি সামনের দিকে যেতে থাকে। অভিযোগ, ট্রাকটির ভিতরে থাকা কয়েকজন ব্যক্তি পুলিশকে লক্ষ্য করে গুলিও ছোড়ে। এরপরই গ্রামবাসী ওই ট্রাকটি দাঁড় করায় এবং জাকিরকে ট্রাক থেকে বের করে মারধর করা হয়। যদিও ট্রাকের ভিতর থাকা অন্য তিন ব্যক্তি পালিয়ে যায়।

ওই ঘটনার প্রেক্ষিতেই বিজেপি বিধায়ক জ্ঞান দেব আহুজা বলেন, ‘আমি পরিষ্কার করে বলে দিতে চাই যে, আপনি যদি গরু পাচার করেন বা জবাই করেন তবে ওখানেই মরতে হবে। গরু আমাদের মা’। জাকির খানকে মারধর করার বিষয়টি উড়িয়ে দিয়ে ওই বিজেপি বিধায়ক জানান, ‘ওকে (জাকির) গ্রামবাসী মারধর করেনি, উনি বানিয়ে বলছেন। গ্রামবাসী ট্রাকটিকে ধাওয়া করলে ট্রাকটি উল্টে যায়, তাতেই জাকির আহত হয়েছেন’।

গত বছরের ফেব্রুয়ারিতে জওহরলাল নেহেরু ইউনিভার্সিটি ক্যাম্পাসকে সেক্স ও মাদকের ঘাঁটি বলে অভিহিত করার পাশাপাশি প্রতিদিন ওই ক্যাম্পাসের ভিতর থেকে ৫০ হাজার পিস হাড়ের টুকরো, ৩ হাজার পিস ব্যবহূত কনডম, ৫০০ পিস গর্ভপাতের ইনজেকশন ও ২ হাজার মদের বোতল পাওয়া যায় বলেও দাবি করেন তিনি। গণমাধ্যমগুলোতে সে খবর আসার পর তা নিয়েও কম বিতর্ক হয়নি।

সর্বশেষ খবর