শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ডিবি পরিচয়ে অপহরণকারী চক্রের পাঁচজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে অপহরণকারী চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে র‍্যাব। গত বৃহস্পতিবার গাজীপুরের চৌরাস্তা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন— আলাউদ্দিন আলী (৩৫), নয়ন মোল্লা (২৮), খোকন ঢালী (৩০), আলতাফ হোসেন (৩৮) ও কাউছার মণ্ডল (২৫)। 

র‍্যাব জানায়, ডিবি পরিচয় দিয়ে অপহরণকারী চক্রের এই পাঁচজনকে গ্রেফতার করে র‍্যাব-২ এর সদস্যরা। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি, ডিবির ব্যবহূত ৩টি জ্যাকেট, একটি ওয়াকিটকি ও একটি গাড়ি উদ্ধার করা হয়। র‍্যাব বলছে, চক্রটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী ও বড় দোকানের মালিকদের ডিবি পরিচয় দিয়ে অপহরণ করত।

গতকাল দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, গ্রেফতারকৃতরা ঢাকা ও এর আশপাশের জেলায় ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই এবং অপহূত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করত। এ চক্রটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী, বড় দোকানের মালিককে টার্গেট করত। ওই ব্যক্তিদের গাড়িতে অবৈধ মালামাল আছে বলে তল্লাশি করত। পরে তাদের নিজ গাড়িতে তুলে নিয়ে যেত। পরবর্তীতে চক্রটি ভিকটিমদের গাড়ি, টাকা-পয়সা কেড়ে নিয়ে নির্জন স্থানে গাড়ি থেকে ফেলে দিত।

সর্বশেষ খবর