রবিবার, ১১ মার্চ, ২০১৮ ০০:০০ টা
চাকরির বয়স ৩৫ করার দাবি

আন্দোলনরতদের ওপর লাঠিচার্জ আটক ১৭

নিজস্ব প্রতিবেদক

চাকরিতে প্রবেশের বয়স ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে আন্দোলনরতদের মধ্য থেকে অন্তত ১৭ জনকে আটক করেছে পুলিশ। গতকাল শাহবাগ থেকে আন্দোলনকারীরা তাদের দাবি সংবলিত স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাওয়ার সময় এ  ঘটনা ঘটে। এ সময় পুলিশের লাঠিচার্জে অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়।

আন্দোলনকারীরা জানান, পুলিশের লাঠিপেটায় আহত তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল সকাল ১১টার দিকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ৫০০-৬০০ শিক্ষার্থী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন। এর প্রায় ঘণ্টাখানেক পর সেখানে অবস্থান শেষে তারা স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যেতে থাকেন। শাহবাগ থেকে বাংলামোটরে পৌঁছানোর পর পুলিশের বাধার মুখে পড়েন। এ সময় পুলিশ লাঠিচার্জ করে কয়েকজনকে আটক করে।

জানা যায়, স্মারকলিপিতে তাদের অভিযোগ, শিক্ষাজীবন শেষ করতেই একজন ছাত্রের বয়স প্রায় ২৮ বছর হয়ে যায়। এর ফলে চাকরির প্রস্তুতি নিতে তারা মাত্র দুই থেকে তিন বছর সময় পান।

এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এ প্রতিবেদককে জানান, ছাত্ররা রাস্তা অবরোধ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাওয়ায় জনদুর্ভোগ তৈরি হয়েছিল। তাই তাদের ছত্রভঙ্গ করা হয়। সেখান থেকে ১৭ জনকে আটক করা হয়েছে বলেও তিনি জানান।

সর্বশেষ খবর