বুধবার, ২১ মার্চ, ২০১৮ ০০:০০ টা
তনু হত্যার দুই বছর

খুনিদের বিচার দাবি সহপাঠীদের

কুমিল্লা প্রতিনিধি

খুনিদের বিচার দাবি সহপাঠীদের

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার দুই বছর উপলক্ষে মানববন্ধন, শোক র‌্যালি এবং দোয়ার আয়োজন করেছে সহপাঠীরা। গতকাল ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। তনুর ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা শোক র‌্যালি করে। প্রতিবাদে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মিলাদ ও দোয়ার আয়োজন করে ভিক্টোরিয়া কলেজ থিয়েটার।

মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন থিয়েটারের প্রধান উপদেষ্টা বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মশিউর রহমান ভুইয়া, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান কাজী মজিবুর রহমান, শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক নিলুফার সুলতানা ও থিয়েটারের সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ। মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, তনুর খুনিদের শনাক্ত করে বিচার করতে হবে। তনুর হত্যাকারীদের বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান।

তনুর পরিবারের সূত্র জানায়, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভিতরে একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর বাসায় ফিরেনি তনু। পরে তার স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার অদূরে সেনানিবাসের ভিতর একটি জঙ্গলে তনুর মরদেহ পায়। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

 থানা পুলিশ ও ডিবির পর ২০১৬ সালের ১ এপ্রিল থেকে মামলাটির তদন্তের দায়িত্ব পায় সিআইডি কুমিল্লা। তনুর দুদফা ময়নাতদন্তে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক বিভাগ মৃত্যুর সুস্পষ্ট কারণ উল্লেখ করেনি। শেষ ভরসা ছিল ডিএনএ রিপোর্ট। গত বছরের মে মাসে সিআইডি তনুর জামা-কাপড় থেকে নেওয়া নমুনার ডিএনএ পরীক্ষা করে তিনজন পুরুষের শুক্রাণু পাওয়ার কথা গণমাধ্যমকে জানিয়েছিল। পরে সন্দেহভাজনদের ডিএনএ ম্যাচিং করার কথা থাকলেও তা করা হয়েছে কিনা- এ নিয়েও সিআইডি বিস্তারিত কিছু বলছে না। সর্বশেষ সন্দেহভাজন হিসেবে তিনজনকে ২০১৭ সালের ২৫ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত সিআইডির একটি দল ঢাকায় জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদ করা ব্যক্তিরা তনুর মায়ের সন্দেহ করা আসামি বলেও সিআইডি জানায়। তবে তাদের নাম জানানো হয়নি।

সর্বশেষ খবর