বুধবার, ২১ মার্চ, ২০১৮ ০০:০০ টা
খোঁজ মেলেনি দুই নেত্রীর

রাঙামাটি খাগড়াছড়িতে অবরোধ আজ

রাঙামাটি প্রতিনিধি

তিনদিনেও হদিস মেলেনি রাঙামাটির নানিয়ারচরে অপহৃত ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নারী নেত্রীর। অপহৃতদের উদ্ধার ও এ ঘটনার প্রতিবাদে আজ রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচির পালন করবে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদের নেতা-কর্মীরা। গতকাল হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, সন্ত্রাসী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতার ও অপহৃত এইচডব্লিউএফের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

জানা গেছে, ইউপিডিএফের দুই গ্রুপের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনার দিন ফেডারেশনের দুই নারী নেত্রীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় তাদের প্রতিপক্ষ গ্রুপের (বর্মা গ্রুপ) সদস্যরা। রাঙামাটি কোতোয়ালি থানার ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, ইউপিডিএফের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার দিন ফেডারেশনের দুই নেত্রীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে বলে শুনেছি। কিন্তু তাদের অপহরণের বিষয়ে কোনো অভিযোগ করেনি কেউ। তবে অভিযোগ না দিলেও অপহৃতাদের সন্ধানে পুলিশি অভিযান অব্যাহত আছে।

 হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরুপা চাকমা বলেন, তপন জ্যোতি চাকমা ওরফে বর্মার নেতৃত্বাধীন ইউপিডিএফের বিদ্রোহী গ্রুপকে (নব্য মুখোশ বাহিনী) তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর হামলা, হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ এবং গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতাকে গুলি করে জখম করার মধ্য দিয়ে জঘন্য কাপুরুষোচিত ঘটনা সংঘটিত করেছে। তিনি মন্টি চাকমা ও দয়া সোনা চাকমাকে অক্ষত অবস্থায় উদ্ধারের দাবি জানান। উল্লেখ্য, রবিবার রাঙামাটির কুদুকছড়ি বাজারের ইউপিডিএফের মূল গ্রুপ ও বিদ্রোহী গ্রুপের (বর্মার গ্রুপ) মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনায় গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমা গুলিবিদ্ধ হলেও মন্টি চাকমা ও দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় প্রতিপক্ষ গ্রুপের সদস্যরা।

সর্বশেষ খবর