শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা
হাসপাতালে ভুয়া চিকিৎসা

মারা গেলেন ওটিতে পড়ে থাকা রোগী চুন্নু মিয়া

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরে ক্রিসেন্ট হাসপাতালে বুধবার সন্ধ্যায় অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপারেশন টেবিলে কাটাছেঁড়া করা রক্তাক্ত রোগী রেখে পালিয়ে যান ভুয়া ডাক্তার। অজ্ঞান অবস্থায় তখন অপারেশনের টেবিলে পড়ে ছিলেন রোগী চুন্নু মিয়া। শেষ পর্যন্ত চুন্নু মিয়াকে বাঁচানো গেল না। গতকাল সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। চুন্নু মিয়ার বাড়ি ভোলা সদরের গজারিয়া গ্রামে। তিনি ওই গ্রামের সৈয়দ আহমদ ব্যাপারীর ছেলে।

বুধবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ক্রিসেন্ট হাসপাতালে অভিযান চালায়। ওই সময় অপারেশন টেবিলে দুজন রোগী রেখে পালিয়ে যান ভুয়া ডাক্তার। অভিযানে হাসপাতালটিতে বহু ধরনের অনিয়ম পায় র‌্যাবের টিম। অভিযানে হাতেনাতে আটক করা হয় দুই ভুয়া ডাক্তারসহ সাতজনকে। তাদের বিভিন্ন মেয়াদে সাজা এবং হাসপাতালটিকে ১০ লাখ টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়। আর হাসপাতালে থাকা ২২ জন রোগীকে বুধবার রাতেই জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) স্থানান্তর করা হয়। এর মধ্যে অপারেশন টেবিলে ফেলে রাখা রোগী চুন্নু মিয়াও ছিলেন। বুধবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। গতকাল সকালে সেখানে তিনি মারা যান।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম জানান, চুন্নু মিয়াকে মঙ্গলবার রাতে পঙ্গু হাসপাতাল থেকে একটি দালালচক্র ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যায়। চুন্নু মিয়ার কাছ থেকে ১ লাখ ৬০ হাজার টাকা আদায় করে বুধবার সকাল থেকে অপারেশনের নামে নানাভাবে হয়রানি করা হয়। পরে বিকালে তার অপারেশন শুরু করেন দুই ভুয়া ডাক্তার।

সর্বশেষ খবর