বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

চট্টগ্রামে শ্রমিক লীগ নেতাকে গুলি করে কুপিয়ে হত্যা

কুমিল্লায় কলেজছাত্র খুন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও কুমিল্লা প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে উপজেলা শ্রমিক লীগের সদস্য নুরুল ইসলাম খোকাকে (৩৫) তার বাড়ির পুকুরঘাটে গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বিকাল পাঁচটার দিকে উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের চিড়িংঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। খোকা এই এলাকার আমিনুল ইসলামের ছেলে। তিনি তিনদিন আগে ওমরাহ করে ফিরেছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। পুলিশ জানায়, পূর্ব শত্রুতার জেরে খোকাকে সন্ত্রাসীরা প্রথমে গুলি পরে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। গুরুতর অবস্থায় খোকাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। এ ঘটনায় একজনকে গ্রেফতারও করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে জায়গা-জমি নিয়ে খোকার সঙ্গে একটি পক্ষের বিরোধ চলছিল।

কলেজছাত্র খুন: কুমিল্লা নগরীর একটি বেসরকারি ছাত্রাবাসে সাগর দত্ত নামে এক কলেজছাত্রকে গলা কেটে হত্যা করা হয়েছে। এ সময় একই কক্ষে সজীব সাহা নামে আরও এক ছাত্রকে গুলিতে আহত করার ঘটনা ঘটে। মঙ্গলবার দিবাগত রাতে কুমিল্লা নগরীর উত্তর রেসকোর্স এলাকার বি এইচ ভূঁইয়া হাউসের নিচ তলার একটি কক্ষে এ ঘটনা ঘটে। সজীবকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নগরীর রেসকোর্স এলাকার ভূঁইয়া হাউস নামের তিন তলা ভবনের নিচ তলার একটি কক্ষে থাকতেন সাগর দত্ত (১৮)।

সাগর কুমিল্লা সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র এবং জেলার চান্দিনা উপজেলার চিলোড়া গ্রামের শংকর দত্তের ছেলে। সজীব সাহা (২১) ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজিরপুর গ্রামের রাখাল সাহার ছেলে ও ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি পাস কোর্সের ছাত্র। ওই ভবনের অন্য দুই কক্ষে তাদের আরও চার সহপাঠী ভাড়ায় থাকতেন। ওই ভাড়াটিয়াদের মধ্যে একজনের বোনের সঙ্গে সজীবের প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি নিয়ে বেশ কয়েক দিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। মঙ্গলবার রাতে তাদের মধ্যে কথাকাটাকাটি হয় এবং ভোররাতে পাশের কক্ষের দুই সহপাঠী সজীব ও সাগরের কক্ষে প্রবেশ করে সজীবকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়। সজীবকে গুলি করার সময় তাকে বাঁচাতে সাগর ধস্তাধস্তি শুরু করেন। এ সময় তারা সাগরকে গলা কেটে হত্যা করে।

সজীবের বুকের বাঁ পাশে গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুলিবিদ্ধ সজীবকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল এবং পরে আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে কুমিল্লা জেলা পুলিশ, ডিবি, র‌্যাব, পিবিআইসহ বিভিন্ন সংস্থার পৃথক টিম ঘটনাস্থলে যায়। দুপুরে কুমেক হাসপাতাল মর্গে লাশের ময়নাতদন্ত করা হয়। এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, প্রেমসংক্রান্ত বিষয়ের জেরে এ ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ধারালো ছুরি উদ্ধার করা হয়েছে। ঘটনার পরই নিচ তলার অন্য দুটি কক্ষের সহপাঠীরা পালিয়ে যাওয়ায় ঘটনার বিষয়ে এখনো বিস্তারিত বলা যাচ্ছে না। এ ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারে ডিবিসহ পুলিশের পৃথক তিনটি টিমের অভিযান অব্যাহত রয়েছে। ভবন মালিক চিন্ময় ভৌমিকের স্ত্রী শেফালী ভৌমিক বলেন, তাদের বাড়িটা তিন তলাবিশিষ্ট। তৃতীয় তলায় তারা থাকেন। দ্বিতীয় তলায় একটি ফ্যামিলি থাকে। আর নিচ তলায় দীর্ঘ পাঁচ বছর যাবৎ ব্যাচেলরদের ভাড়া দিয়ে আসছেন। এক বছর আগে নিচ তলার তিনটি রুম সজীব সাহা ভাড়া নেন। তিন রুমে ছয় তরুণ থাকত। কেউ চাকরি করে, কেউ আবার ছাত্র। সবাই হিন্দু পরিবারের সন্তান বলে তিনি জানান। সাগরের মৃত্যুসংবাদ শুনে তার চাচা অমর দত্ত ঘটনাস্থলে আসেন। তিনি জানান, সাগর দত্ত চান্দিনার চিররা হাইস্কুল থেকে এসএসসি পাস করে গত বছর কুমিল্লা সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হন। তারা দুই ভাই। সাগর দত্ত ও স্বাধীন দত্ত। সাগর বড়। সাগর সরল প্রকৃতির ছেলে। তার মৃত্যুর সংবাদ শুনে মা রত্না দত্তসহ আত্মীয়স্বজন কান্নায় ভেঙে পড়েন।

সর্বশেষ খবর