বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

বিস্কুট খাওয়া হলো না শিশু তামিমার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পাঁচ বছর বয়সের শিশু তামিমা আক্তার ওরফে তন্বী রাস্তা পার হওয়ার জন্য মায়ের কোলে অপেক্ষা করছিল। ওপারেই ছিল বিস্কুটের দোকান। বিস্কুট খেতেই মায়ের কাছে বায়না ধরেছিল তামিমা। তাই মেয়েকে কোলে নিয়ে মা দোকানে পৌঁছার জন্য রাস্তার এপারে অপেক্ষা করছিলেন।

কিন্তু দোকানে পৌঁছা আর হয়নি। বিস্কুটও খাওয়া হয়নি তামিমার। তার বদলে তাকে চিরতরে চলে যেতে হয়েছে পরপারে। তামিমাকে কোলে রেখে মা

যেই রাস্তা পার হতে যাচ্ছিলেন, ঠিক তখনই তাদের চাপা দিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) একটি বাস। সঙ্গে সঙ্গে মারা গেছে তামিমা। আর মা শিমুল আক্তারের (৩৫) স্থান হয়েছে হাসপাতাল। সেখানে তিনি এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এ ঘটনাটি ঘটেছে গতকাল সকালে খুলনা মহানগরীর খালিশপুরের আলমনগর পোড়া মসজিদের সামনের সড়কে। শিমুল আক্তার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি প্লাটিনাম জুট মিলের শ্রমিক দুলাল মিয়ার স্ত্রী। নিহত তামিমা খালিশপুর দারুল কুরআন ক্যাডেট মাদ্রাসার নার্সারি বিভাগের ছাত্রী। সকাল ১০টায় ছিল তামিমার পরীক্ষা। তারা একই এলাকার খালেক চৌধুরীর বাড়ির ভাড়াটিয়া। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় পিরোজপুরের মঠবাড়িয়ার দিকে যাচ্ছিল বিআরটিসির বাসটি। একটি ইজিবাইককে ওভারটেক করতে গিয়ে বিপরীত পাশে চলে যায় বাস। এ সময় সড়ক থেকে অনেক দূরে থাকার পরও তামিমাদের চাপা দেয় সেটি। ধাক্কায় তামিমা মায়ের কোল থেকে ছিটকে পড়লে পেছনের চাকায় সে পিষ্ট হয়। আর তামিমার মায়ের পায়ের ওপর দিয়ে চাকা চলে যায়। ঘটনাস্থলেই নিহত হয় তামিমা। শিমুল আক্তারকে স্থানীয় লোকজন উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। জানা গেছে, ঘটনার পর উত্তেজিত জনতা বিআরটিসির ঢাকাগামী আরেকটি বাস ভাঙচুর করে। দুপুর ১২টার দিকে তামিমাদের বাড়ি গিয়ে দেখা গেছে মেয়েকে হারিয়ে বিলাপ করছেন বাবা দুলাল মিয়া। আত্মীয়স্বজন ও স্থানীয় লোকজন তাকে সান্ত্বনা দিচ্ছেন। দুলাল জানান, সকালে উঠে মুখ ধুয়ে পরোটা খেতে চেয়েছিল তামিমা। তিনি পরে পরোটা এনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে আগে বিস্কুট খেয়ে পড়াশোনা করার কথা বলেন। এতে সানন্দে রাজি হয় সে। কারণ বিস্কুট তার খুবই পছন্দের। প্রায় প্রতিদিনই সে বিস্কুট খেতে চাইত। বিস্কুট কিনতে চলে যেত পাশে নানার দোকানে। গতকালও সেখানেই মায়ের কোলে চড়ে যাচ্ছিল। খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাসচালকের পরিচয় জানা গেছে। মামলা হওয়ার পর চালককে গ্রেফতারের চেষ্টা করা হবে।

সর্বশেষ খবর