বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

কালবৈশাখীর তাণ্ডব

নিহত ২, ফসলের ক্ষতি

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে গতকাল কালবৈশাখীর তাণ্ডবে দুজন নিহত, দোকান-বাড়িঘর ও লঞ্চ টার্মিনাল ঘাট বিধ্বস্ত, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর—

বরিশাল : কালবৈশাখী ঝড়ে গাছ চাপা পড়ে মুলাদী উপজেলার পশ্চিম বোয়ালিয়া গ্রামের জালাল মজুমদারের স্ত্রী রাশিদা বেগম (৩৫) নিহত হয়েছেন। এ ছাড়া ঝড়ে মুলাদীর শফিপুর ও চরকালেখান ইউনিয়নের ৪টি গ্রাম এবং আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের ৮টি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। দুপুর আড়াইটার দিকে আকস্মিক কালবৈশাখী ঝড়ে এ অবস্থার সৃষ্টি হয়। ভোলা : দুপুর ২টার দিকে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে তেঁতুলিয়া নদীতে নৌকাডুবিতে ভোলার লালমোহন উপজেলার ফরাসগঞ্জ এলাকায় শুকুর আলী নামে এক জেলে নিহত হন। অপরদিকে লালমোহন কলেজিয়েট স্কুলের চালা উড়ে গিয়ে ১০ শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে ৫ জনকে লালমোহন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মিথিলা, ৮ম শ্রেণির ছাত্র মাহাদি, জুগল চন্দ্র, ৯ম শ্রেণির মাইনুদ্দিন এবং ১০ শ্রেণির ছাত্র মাইনুদ্দিন।

ঝালকাঠি : জেলা লঞ্চ টার্মিনালের পন্টুনসহ ঢাকাগামী সুন্দরবন-১২ নামের একটি লঞ্চ নদীতে ভেসে গেছে। লঞ্চ টার্মিনালটি বিধ্বস্ত হয়েছে। লঞ্চঘাট এলাকার প্রায় ২০টি দোকান ও বসতঘর ভেঙে গেছে। দুপুর ২টার দিকে মাত্র ৫ মিনিটের ঝড়ের তাণ্ডবে এ অবস্থার সৃষ্টি হয়। জেলার নিম্নাঞ্চলে পানি ঢুকে পড়েছে।

মাদারীপুর : বিকাল সাড়ে তিনটার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ১৫ থেকে ২০ মিনিট স্থায়ী ঝড়ের তাণ্ডবে রাজৈর উপজেলা কদমবাড়ি, সাতপাড় (রাজৈর অংশ) ও খালিয়া ইউনিয়নের শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি, শত শত গাছ, দোকানপাট এবং কাঁচা-পাকা ধান ও পাটের ব্যাপক ক্ষতি হয়েছে। মুন্সীগঞ্জ : দুপুর পৌনে ১টার দিকে আকস্মিক কালবৈশাখী ঝড়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মার চরে ১৬টি যানবাহন নিয়ে আটকে পড়ে ফেরি ‘ফরিদপুর’। পরে দেড় ঘণ্টা পর তা উদ্ধার করা হয়। বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক শাহ খালেদ নেওয়াজ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর