শনিবার, ২১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস

বরগুনা ও মাদারীপুরে ২৭ জনকে গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসে জড়িত অভিযোগে বরগুনা ও মাদারীপুরে ২৭ জনকে আটক করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

বরগুনা : ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস এবং উত্তর বিতরণ চক্রের মূল হোতা হুমায়ুন কবীরসহ এ পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে বরগুনা জেলা পুলিশ। গতকাল বেলা ২টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ অভিযানের কথা জানান পুলিশ সুপার বিজয় বসাক। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিন দিন ধরে বরগুনা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে নগদ দুই লাখ ৫৮ হাজার টাকা, পরীক্ষার হলে উত্তর সরবরাহের জন্য আধুনিক প্রযুক্তির সাতটি ডিভাইস ও পাঁচটি ক্ষুদ্র হিয়ারিং ডিভাইস, ২৩টি মোবাইল এবং ছয়টি প্রবেশপত্র উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে স্থানীয় কলেজ ব্রাঞ্চরোডে কথিত সাংবাদিক মাহবুবের বাসায় অভিযান চালিয়ে ডিভাইস উদ্ধার করা হয়। সেখানে আটককৃতদের তথ্য অনুযায়ী, বরগুনার বিভিন্ন স্থান থেকে বাকিদের আটক করা হয়। জেলা পুলিশ সূত্রে আরও জানা গেছে, এ চক্রের মূল হোতা হুমায়ূন কবীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইনস্টিটিউট (আইইআর) থেকে পাস করে প্রথমে অগ্রণী ব্যাংকে ও পরে সাধারণ বীমা করপোরেশনে চাকরি করতেন। তার বাড়ি পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ৫ নম্বর কাঁকড়াবুনিয়া ইউনিয়নের গাজিপুরা গ্রামে। পিতার নাম মৃত শাহ আলম হাওলাদার।

মাদারীপুর : পরীক্ষা চলাকালীন গতকাল মাদারীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শহরের দুটি বাসায় তল্লাশি চালিয়ে ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় প্রশ্ন ফাঁস চক্রের কাছ থেকে ল্যাপটপ, ডিভাইস, প্রিন্টারসহ বিভিন্ন ইলেকট্রনিক্স মালামাল উদ্ধার করা হয়। মাদারীপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল) সুমন কুমার দেব বলেন, এই চক্রটির বিষয়ে অবগত হয়ে আমরা এদের গতিবিধি নজরদারিতে রেখেছিলাম। গতকাল সকালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু হলে তাদের সরবরাহ করা প্রশ্নপত্রের সঙ্গে হুবহু মিল পাওয়া গেলে আমরা গোয়েন্দা পুলিশের একটি টিম নিয়ে শহরের পাঠককান্দি এলাকার দুটি বাড়িতে অভিযান চালিয়ে ১৫ জন প্রশ্ন ফাঁস চক্রের সদস্যকে গ্রেফতার করি এবং তাদের সঙ্গে থাকা বিভিন্ন ইলেকট্রনিক্স মালামাল উদ্ধার করি। তিনি আরও জানান, আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে আমরা সারা দেশের প্রশ্ন ফাঁস চক্রকে ধরার চেষ্টা করব এবং আটককৃতদের আইনের আওতায় নিয়ে আসব।

সর্বশেষ খবর