Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ১৩ মে, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ মে, ২০১৮ ২২:৪১
খালেদা জিয়াকে মুক্তি দিয়ে আলোচনায় বসুন : ফখরুল
নিজস্ব প্রতিবেদক
খালেদা জিয়াকে মুক্তি দিয়ে আলোচনায় বসুন : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেছেন, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তার সঙ্গে আলোচনায় বসুন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পরিবেশ তৈরি করুন।

তবেই দেশে গণতন্ত্রের সুবাতাস বইবে। মানুষ স্বস্তি ফিরে পাবে। তিনি বলেন, ‘জনগণই হচ্ছে এ দেশের মালিক। সেই মালিকদের চাহিদা ও আশা-আকাঙ্ক্ষা পূরণের ব্যবস্থা করুন। অন্যথায় এ দেশের মানুষ আপনাদের কখনোই ক্ষমা করবে না।’ গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির সাবেক প্রো-ভিসি অধ্যাপক ডা. আবদুল মান্নানের সভাপতিত্বে, বিএনপি নেতা রফিকুল ইসলাম বাচ্চুর পরিচালনায় অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা সিরাজ উদ্দিন আহমেদ, আবদুল কুদ্দুস, বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও নিঃশর্ত মুক্তিসহ ডা. শামীউল আলম সোহানের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ সভার আয়োজন করে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উেক্ষপণ সম্পর্কে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘ওটা আগে ঘুরুক, পৃথিবী পরিক্রম করুক, তারপর দেখা যাবে। এই স্যাটেলাইটের মালিকানাও চলে গেছে মাত্র দুজন লোকের হাতে। সেখান থেকে আপনাকেও কিনে নিতে হবে। চুক্তি হচ্ছে অনেক। এই চুক্তি করার অধিকার তাদের কে দিয়েছে?’

বিএফইউজের সভা : আগামী রমজানের আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ। গতকাল জাতীয় প্রেস ক্লাবে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের সভায় এ আহ্বান জানিয়ে বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে মহাসচিব এম আবদুল্লাহসহ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

এই পাতার আরো খবর
up-arrow