সোমবার, ৪ জুন, ২০১৮ ০০:০০ টা

রূপগঞ্জে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষ-গুলি

পথচারী গুলিবিদ্ধসহ আহত ১০

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এমপি সমর্থিত যুবলীগ ও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষ চলাকালে গুলিতে পারুল বেগম নামে এক পথচারী গুলিবিদ্ধ হন এবং উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে রূপসী এলাকার সিটি মিলের তেলের ব্যবসা নিয়ন্ত্রণ করে আসছিল তারাব পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাসেল ও আলমগীর গ্রুপ। অপরদিকে ফিরোজ গ্রুপ ব্যবসা দখলে নেওয়ার পাঁয়তারা করার জের ধরে রবিবার সন্ধ্যার দিকে তার পক্ষের উপজেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক রিয়াজ আহমেদ, সোহান ও পাপ্পুর সঙ্গে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল ও আলমগীরের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। ছাত্রলীগ নেতা রিয়াজ, সোহান ও পাপ্পু আগ্নেয়াস্ত্র বের করে গুলি ছুড়তে থাকে। এসময় রাস্তা দিয়ে যাওয়ার সময় রূপসী এলাকার মৃত সিরাজুল ইসলামের স্ত্রী পারুল বেগম নামে এক পথচারী গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ পারুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, সংঘর্ষের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

রূপগঞ্জে হত্যা মামলার বাদীকে প্রাণনাশের হুমকি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে চাঞ্চল্যকর মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হোসেন আহমেদ রুবেল হত্যা মামলার বাদী ও রুবেলের বড় ভাই মোমেন মিয়াকে মামলা তুলে নিতে অব্যাহতভাবে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সন্ত্রাসীদের হুমকিতে বর্তমানে মোমেন মিয়া পালিয়ে বেড়াচ্ছেন। মোমেন মিয়া জানান, মামলা তুলে নিতে গত শনিবার রাতেও ১৫-২০টি মোটরসাইকেল দিয়ে তার বাড়ির আশপাশে মহড়া দিয়েছে সন্ত্রাসীরা। এদিকে রুবেল হত্যার আসামিদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে শনিবার দুপুরে নিহতের পরিবার, ছাত্রলীগের নেতা-কর্মী ও বিক্ষুব্ধ এলাকাবাসী মুড়াপাড়া মঠেরঘাট এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। পরে রূপগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  মানববন্ধনে অংশ নেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হাফিজুর রহমান সজীব, রূপগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম চৌধুরী অপু, মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি মনির হোসেন, মুড়াপাড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবদুল জব্বার মেম্বার, মুড়াপাড়া কলেজের এজিএস সোয়েব আহম্মেদ সোহাগ, রূপগঞ্জ যুব শ্রমিক লীগের আহ্বায়ক ইঞ্জিনিয়ার খোকন, মুড়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হৃদয় হাসান শামিম, কাঞ্চন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজেস সরকার রূপম প্রমুখ।

সর্বশেষ খবর