মঙ্গলবার, ৫ জুন, ২০১৮ ০০:০০ টা

চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতা রনি কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ নেতা রনি কারাগারে

চট্টগ্রাম নগরীর একটি কলেজের অধ্যক্ষকে মারধর ও চাঁদাবাজির মামলায় নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

কলেজের অধ্যক্ষ জাহেদ খানের করা এই মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে গতকাল চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মো. ওসমান গনি এ আদেশ দেন বলে জানান চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমদ। তিনি বলেন, উচ্চ আদালত থেকে রনি এক মাসের জামিন নিয়েছিলেন। আইন অনুসারে ওই সময়ের মধ্যে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে। পরে আদালতের আদেশে রনিকে কারাগারে পাঠানো হয়েছে। জানা গেছে, চকবাজার এলাকার মতি টাওয়ার নামের একটি ভবনের পঞ্চম তলায় বিজ্ঞান কলেজের কার্যক্রম পরিচালিত হয়। ওই ভবনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলায় বিপণি কেন্দ্র। এ বছরের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে গেলে পাঁচ হাজার টাকা করে উন্নয়ন ফি দাবি করা হয় বলে অভিযোগ অভিভাবকদের। ৩১ মার্চ বিজ্ঞান কলেজে অভিভাবকদের অবস্থানের মধ্যেই সামনের সড়কে ককটেল বিস্ফোরণ ও বিশৃঙ্খল পরিস্থিতির খবর পেয়ে অনুসারীদের নিয়ে সেখানে যান রনি। সেখানে উত্তেজনাকর পরিস্থিতিতে জাহেদ খানকে আঘাত করার কথা স্বীকার করে এক বিবৃতিতে এ জন্য দুঃখ প্রকাশ করেন রনি।

 ৩১ মার্চের ওই ঘটনার পর সে রাতে নগরীর চকবাজার থানায় বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানের বিরুদ্ধে প্রতারণা মামলা করেন রনি। এরপর ৪ এপ্রিল চকবাজার থানায় ছাত্রলীগ নেতা রনির বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা করেন জাহেদ খান।

সর্বশেষ খবর