শনিবার, ৯ জুন, ২০১৮ ০০:০০ টা

কানাডা পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রতিদিন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগ দিতে চার দিনের সরকারি সফরে গতকাল সকালে কানাডার টরন্টো পৌঁছেছেন। খবর বাসস। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গী দলের সদস্যদের বহনকারী আমিরাত এয়ারলাইনসের একটি ফ্লাইট গতকাল স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা) টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

টরন্টোয় বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ এবং কানাডার আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পরিচালক ও অন্টারিও প্রদেশের চিফ অব প্রটোকল জোনাথন সোভ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

টরন্টো পৌঁছার আগে প্রধানমন্ত্রী দুবাইতে পাঁচ ঘণ্টার যাত্রাবিরতি করেন।

প্রধানমন্ত্রী আজ জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ অধিবেশনস্থল প্রাদেশিক রাজধানী কুইবেকের লা মানোয়া রিশেলো হোটেলে জি-৭ আউটরিচ লিডার্স প্রোগ্রামে যোগ দেবেন। আগামীকাল সকালে তাঁর অবস্থানস্থল হোটেল শাতো ফ্রন্তেনাতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠক করবেন।

কুইবেক থেকে শেখ হাসিনা রবিবার টরন্টো পৌঁছবেন এবং সন্ধ্যায় হোটেল মেট্রোতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করবেন।

সোমবার তিনি হোটেল রিত্জ কার্লটনে মিয়ানমারবিষয়ক কানাডার বিশেষ দূত বব রি’র সঙ্গে বৈঠক করবেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাচকাচিওয়ান প্রদেশের উপ-প্রধানমন্ত্রী এবং বাণিজ্য ও রপ্তানি উন্নয়ন মন্ত্রী গর্ডন উইয়ান্ট কিউ.সি. এবং সাচকাচিওয়ান প্রদেশের অভিবাসন ও ক্যারিয়ার প্রশিক্ষণ মন্ত্রী জেরেমি হ্যারিসন ও প্রদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন।

টরন্টো ত্যাগের আগে প্রধানমন্ত্রী কমার্শিয়াল করপোরেশন অব কানাডার (সিসিসি) প্রেসিডেন্ট ও সিইও মার্টিন জাবলোকির সঙ্গেও বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার দুবাই হয়ে দেশে ফিরবেন।

সর্বশেষ খবর