রবিবার, ১ জুলাই, ২০১৮ ০০:০০ টা

‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতাসহ নিহত ২ গুলিবিদ্ধ ১

প্রতিদিন ডেস্ক

পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গতকাল যশোরের ঝিকরগাছায় যুবলীগ নেতা জাহিদ হাসান টোকন ও নরসিংদীতে হত্যা মামলার আসামি ইদ্রিস মিয়া নিহত হয়েছেন। এ ছাড়া লালমনিরহাটের হাতীবান্ধায় আবদুল জলিল নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

যশোর : ঝিকরগাছায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জাহিদ হাসান টোকন (৩০) নিহত হয়েছেন। পুলিশ দাবি করেছে, নিহত টোকন ঝিকরগাছা পৌর যুবলীগের দুটি কমিটির মধ্যে একটির যুগ্ম সম্পাদক ছিলেন। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি, মাদকসহ মোট ২৭টি মামলা রয়েছে। ঝিকরগাছা থানার ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমান বলেন, শুক্রবার দিবাগত মধ্যরাতের পর যশোর শহর থেকে টোকনকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য পুলিশ তাকে নিয়ে ঝিকরগাছা উপজেলার কায়েমকোলা এলাকার বাগমারা বিলে যায়। সেখানে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সন্ত্রাসীদের ছোড়া গুলিতে নিহত হন টোকন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড গুলি ও ৫টি হাতবোমা উদ্ধার করা হয়। নরসিংদী : নরসিংদীতে ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি ইদ্রিস মিয়া (২৮) নিহত হয়েছেন। গতকাল ভোর রাতে সদর উপজেলার মধ্য শিলমান্দী এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত ইদ্রিস কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীর আবদুর রশিদের ছেলে। পুলিশ জানায়, গতকাল রাতে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল থেকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম ইদ্রিসকে আটক করে। এরপর তিনি ৯টি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে তাকে নিয়ে রাত ২টার দিকে এই চক্রের আরও সদস্যকে আটক ও অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হয়। তখন এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

লালমনিরহাট : হাতীবান্ধায় আবদুল জলিল (৩৭) নামে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। এ সময় মাদক ব্যবসায়ীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। জলিল হাতীবান্ধা উপজেলার উত্তর গোতামারী এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে। তার বিরুদ্ধে ৬টি মাদক ও চোরাচালান মামলা রয়েছে।

 পুলিশ জানায়, গতকাল রাত ৩টার দিকে উপজেলার গোতামারী ইউনিয়নের ছিড়া গাওচুলকা এলাকায় মাদক ব্যবসায়ী আবদুল জলিলসহ কয়েকজন মাদক ব্যবসায়ী সংঘবদ্ধ হয়ে মাদক পাচার করছিল। এ সময় পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে চারদিক ঘিরে ফেললে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর অতর্কিত হামলা করে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশ গুলি ছোড়ে। এ সময় আবদুল জলিল পায়ে গুলিবিদ্ধ হন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে।

সর্বশেষ খবর