শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা

দলমত নির্বিশেষে দেশসেবা করুন : প্রধানমন্ত্রী

শপথ নিলেন গাজীপুরের মেয়র-কাউন্সিলররা

নিজস্ব প্রতিবেদক

দলমত নির্বিশেষে দেশসেবা করুন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গাজীপুর সিটির নবনির্বাচিত মেয়রকে শপথবাক্য পাঠ করান —বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছে। জনগণের ঘরে ঘরে এই উন্নয়নের সুফলকে পৌঁছে দিতে হবে। কাজেই দলমত নির্বিশেষে যারাই জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন, আন্তরিকতার সঙ্গে দেশসেবা করুন। আপনারা এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন। আমরা পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সে সুযোগ সৃষ্টি করেছি।

গতকাল গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম এবং কাউন্সিলররা প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশকে ক্ষুধামুক্ত করেছি। এখনো দারিদ্র্যমুক্ত করতে পারিনি। এই দেশকে আমরা দারিদ্র্যমুক্ত করে গড়ে তুলব। ইনশাল্লাহ ২০২১ সালে বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করব। শপথ গ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করার আহ্বান জানিয়ে বলেন, জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবা আমাদের দায়িত্ব। আমরা নিজেদের জনগণের সেবক মনে করি এবং সেভাবেই কাজ করি। তিনি বলেন, জনগণ ভোট দিয়েছে। আপনারা নির্বাচিত জনপ্রতিনিধি। সবাইকে একটা অনুরোধ করব— দেশের মানুষের সেবা করতে হবে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র মো. জাহাঙ্গীর আলমের এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন। স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমেদ খান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং গাজীপুরের রাজনৈতিক নেতারা এ সময় উপস্থিত ছিলেন। নবনির্বাচিত মেয়র এবং ৭০ জন কমিশনার এদিন শপথ গ্রহণ করেন। হাই কোর্টের নির্দেশে কাউন্সিলরদের ৬টি আসনের নির্বাচন স্থগিত রয়েছে। গত ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ চায় রোহিঙ্গারা ফেরত যাক : এদিকে সকালে মিসরের নবনিযুক্ত রাষ্ট্রদূত ওয়াহিদ আহমেদ শামসেলদিন সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ মানবিক কারণে মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে আগত রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। কিন্তু এখন চাচ্ছে তারা ফেরত যাক। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম একথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী এবং মিসরের রাষ্ট্রদূত দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। রোহিঙ্গা প্রসঙ্গও তাঁদের আলোচনায় উঠে আসে।

রোহিঙ্গাদের সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে প্রেস সচিব বলেন, আমরা তাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছি, এখন আমরা চাচ্ছি তারা ফেরত যাক। শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এ বিষয়ে মিয়ানমার এবং সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেছে কিন্তু মিয়ানমার চুক্তি অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে না। মিসরের রাষ্ট্রদূত বলেন, তিনি দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক এবং সহযোগিতাকে আরও বৃদ্ধির জন্য কাজ করবেন। মিসর বাংলাদেশের বিদ্যুৎ খাতে বিনিয়োগ করতে আগ্রহী এবং বাংলাদেশের একটি বৈদ্যুতিক তার কারখানা প্রতিষ্ঠায় প্রস্তুত আছে। তিনি প্রধানমন্ত্রীর সন্ত্রাস এবং মাদকের বিরুদ্ধে যুদ্ধেরও প্রশংসা করেন।

সর্বশেষ খবর