মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কুমিল্লার নাশকতা মামলায় খালেদা জিয়ার জামিন

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা ছোড়ে দুর্বৃত্তরা। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানা পুলিশ বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে নাশকতার মামলা করে। এ মামলায় খালেদা জিয়াও আসামি।

এদিকে চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলা চালিয়ে আটজনকে হত্যার অভিযোগে দায়ের করা আরেক মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন প্রত্যাহার করা হয়েছে। গতকাল বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের হাই কোর্ট বেঞ্চ থেকে খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী আবেদন প্রত্যাহার করেন। গত কয়েক দিন ধরে এই মামলায় খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত করে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়। সেদিন থেকে তিনি কারাগারে রয়েছেন।

সর্বশেষ খবর