রবিবার, ২৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

শহিদুল আলমের মেডিকেল পরীক্ষার আবেদন

প্রতিদিন ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমের স্বতন্ত্র মেডিকেল পরীক্ষা ও তাঁকে চিকিৎসাসেবা দেওয়ার আবেদন করা হয়েছে। কারা কর্তৃপক্ষ বরাবর এ আবেদন করা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার বরাবর গত শুক্রবার ইমেইলে ওই আবেদন পাঠানো হয় বলে জানিয়েছেন শহিদুল আলমের আইনজীবী সারা হোসেন।

আইনজীবী সারা হোসেন বলেন, ইতোমধ্যে শহিদুল আলমের পরিবারের সদস্যরা কারাগারে তাঁর সঙ্গে দেখা করেছেন। পরিবারের সদস্যরা জানিয়েছেন, শহিদুল আলমের মুখে ব্যথা থাকায় তিনি ঠিকমতো খেতে পারছেন না, শ্বাসকষ্ট ও চোখের সমস্যায় ভুগছেন। এ অবস্থায় তাঁকে চিকিৎসাসেবা দেওয়ার জন্য ঈদের দিন (২২ আগস্ট) কারা কর্তৃপক্ষ বরাবর ইমেইলে আবেদন পাঠানো হয়। সেদিন সন্ধ্যায় কারা হাসপাতালে তাঁকে চিকিৎসাসেবা দেওয়া হয়। এর পরও অবস্থার পরিবর্তন না হওয়ায় প্রথম দফায় নেওয়া পদক্ষেপের জন্য ধন্যবাদ জানিয়ে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার বরাবর দ্বিতীয় দফায় ইমেইলে আবেদন পাঠানো হয়। এতে শহিদুল আলমের স্বতন্ত্র স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসাসেবা দিতে আবেদন জানানো হয়েছে। কেননা হেফাজতে নেওয়ার আগে শহিদুল আলমের এসব সমস্যা ছিল না।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে তাঁকে তুলে নেয় ডিবি। তবে শহিদুল আলমকে আটকের পর নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে এবং চিকিৎসার জন্য তাঁকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে তাঁর স্ত্রী রেহনুমা আহমেদ ৭ আগস্ট রিট করেন, যার ওপর শুনানি নিয়ে সেদিন হাই কোর্ট আদেশ দেয়। এর আগে শুক্রবার এক বিবৃতিতে শহিদুল আলমের স্ত্রী রেহনুমা আহমেদ ও সহকর্মী সায়দিয়া গুলরুখ জরুরি ভিত্তিতে তাঁকে কারাগার থেকে হাসপাতালে নেওয়ার আবেদন জানিয়েছেন। তাঁরা বলেছেন, ঈদের দিন তাঁরা কেরানীগঞ্জের কারাগারে শহিদুল আলমের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তখন শহিদুল আলম তাঁদের বলেছেন তিনি শ্বাসকষ্ট, চোয়াল ও মাড়িতে ব্যথা ও চোখের সমস্যায় ভুগছেন। অথচ পুলিশ বাড়ি থেকে তুলে নেওয়ার আগে তাঁর এ রকম স্বাস্থ্য সমস্যা ছিল না।

সর্বশেষ খবর