বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
ভোটের হাওয়া সারাদেশে

টুকুকে বৈধতা ইসির বহাল মুক্তাদির

নিজস্ব প্রতিবেদক ও সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। গতকাল আদালতের আদেশে মনোনয়নপত্র গ্রহণের বিষয়টি টুকু নিজেই নিশ্চিত করেছেন।

অন্যদিকে সিলেট-১ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদিরের বিরুদ্ধে মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেনের দায়ের করা রিট আবেদন খারিজ করেছে হাই কোর্ট। ফলে নির্বাচনে মুক্তাদিরের প্রার্থিতাও বহাল থাকল। গতকাল রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত অবকাশকালীন হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে এ কে আবদুল মোমেনের পক্ষে আইনজীবী শাহ মঞ্জুরুল হক, খন্দকার আবদুল মুক্তাদিরের পক্ষে সাবেক এ্যাটর্নি জেনারেল এ এফ এম হাসান আরিফ এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু শুনানি করেন। এদিকে গতকাল দুপুরে সিরাজগঞ্জ শহরের হোসেনপুর মহল্লার নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টুকু নির্বাচন কমিশনের দেওয়া চিঠি দেখিয়ে টুকু বলেন, মঙ্গলবার বিকাল ৪টার দিকে জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে পাঠানো চিঠিতে আমার মনোনয়নপত্র গ্রহণ সাপেক্ষে প্রতীক বরাদ্দের নির্দেশনা দেওয়া হয়েছে। এখন নির্বাচনের আছে আর মাত্র তিনদিন। এর মধ্যে ধানের শীষের প্রার্থী বদল করে কীভাবে নির্বাচন সম্ভব? এগুলো সরকার ও ইলেকশন কমিশনের নাটক। টুকু আরও বলেন, পুলিশ ও আওয়ামী লীগের রামদা বাহিনী যৌথভাবে মাইক্রোবাস নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা-ভাঙচুর মারপিট নির্যাতন চালাচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিএনপি কর্মীদের আটকিয়ে পুলিশে ধরিয়ে দিচ্ছে আর পুলিশ তাদের নামে ৫/১০টি করে মামলা দিয়ে জেলে পাঠাচ্ছে। বাংলাদেশে মানবাধিকার বলতে কিছু নেই। বিএনপি নেতা-কর্মীদের ঘরে ঘরে তল্লাশি চলছে।

সর্বশেষ খবর