সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

রাজধানীতে প্রাণ গেল আরও এক স্কুলছাত্রের

সড়কে মা-ছেলেসহ ঝরল ১৩ প্রাণ

প্রতিদিন ডেস্ক

রাজধানীতে প্রাণ গেল আরও এক স্কুলছাত্রের

রাজধানীতে এক স্কুলছাত্রসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল ১৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে চাঁদপুরে বাস-অটো সংঘর্ষে মা-ছেলেসহ ৬ জন প্রাণ হারিয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

চাঁদপুর : চাঁদপুরের শাহরাস্তিতে বাস-সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মা-ছেলেসহ ৬ জন নিহত হয়েছেন। গতকাল সকাল পৌনে ১০টার দিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কাকৈরতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রয়েছেন- চাঁদপুরের কচুয়া উপজেলার পিপলকড়া গ্রামের রনজিৎ মজুমদার (৫২),  কচুয়ার ফখরুল ইসলাম (৭৫), শাহরাস্তির  শাহপুর  গ্রামের আবুল কালাম (৬০), কচুয়ার ভবানিপুরের মা জান্নাতুল ফেরদৌস (২৮), তার ছেলে রুমান (৮) ও শাহরাস্তি মৎস্য অফিস সহকারী শাহজাহান আলী (৪৫)। থানা পুলিশ জানায়, কুমিল্লার মুদাফ্ফরগঞ্জ থেকে একটি সিএনজি চালিত অটোরিকশা ৬ জন যাত্রী নিয়ে শাহরাস্তি আসছিল। অন্যদিকে চাঁদপুরের হাজীগঞ্জ থেকে কর্ডোভা পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকার দিকে যাচ্ছিল। পথিমধ্যে শাহরাস্তির কাকৈরতলা এলাকায় বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায় এবং এর ভিতর থাকা চালকসহ ৭ জনের মধ্যে ৫ জনই ঘটনাস্থলে মারা যান। হাসপাতালে নেওয়ার পথে মারা যান শাহজাহান আলী নামের একজন। তবে গুরুতর আহত সিএনজি চালক স্বপন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পর পর চাঁদপুর জেলা প্রশাসক মাজেদুর রহমান খান ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যেক পরিবারকে ৩০ হাজার করে টাকা অনুদান দিয়েছেন। এ ঘটনায় বাসচালক ও হেলপারকে আটক করা সম্ভব হয়নি। পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। ময়নাতদন্ত শেষে লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রাজধানীতে স্কুল ছাত্র নিহত : রাজধানী ঢাকার দারুসসালাম থানার মাজার রোডে পিকআপের ধাক্কায় বাইসাইকেল আরোহী মাফিম (১২) ৪র্থ শ্রেণির এক শিক্ষার্থীর নির্মম মৃত্যু হয়েছে। গতকাল বেলা দেড়টার দিকে ঘটনাটি ঘটে। জানা গেছে, মাফিম লালকুঠি এলাকার একটি স্কুলের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী ছিল। ঘটনার পর স্থানীয় লোকজন পিকআপ চালক শামীম আহমেদ (২৫) ও তার সহযোগী মো. জাহিদকে (২২) আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেন। পুলিশ কাভার্ড ভ্যানটি জব্দ করেছে। লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে পিকআপ ভ্যানের চাপায় ইয়াসিন আরাফাত (৮) নামে এক মাদ্রাসাছাত্র নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুর-ভোলা মজু চৌধুরীরহাট সড়কের হামিদ মিয়াজী দাখিল মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে। নিহত ছাত্র আরাফাত স্থানীয় মো. বাবুলের ছেলে ও ওই মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্র। এ ঘটনার প্রতিবাদে গাড়ি ভাঙচুর ও লক্ষ্মীপুর-ভোলা মজু চৌধুরীরহাট সড়ক দুই ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী। লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জে টলি খাদে পড়ে ফরিদুল ইসলাম সাদ্দাম নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। গত শনিবার রাত ১০টার দিকে উপজেলার কাকিনা মহিপুর বাইপাস সড়কের মহিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফরিদুল কালীগঞ্জ উপজেলার বৈরতী গ্রামের আশরাফ আলীর ছেলে। তিনি রংপুর কারমাইকেল কলেজের সম্মান শ্রেণির ছাত্র। চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলার ভালাইপুর মোড়ে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক মো. শান্তি (৩০) নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে মারা যান তিনি। ভোর সাড়ে ৫টার দিকে দুর্ঘটনাটি ঘটে। নিহত শান্তি একই উপজেলার মাখালডাঙ্গা গ্রামের আছির উদ্দিনের ছেলে। নওগাঁ : নওগাঁ সদর ফায়ার সার্ভিস স্টেশনের সামনে মোটরসাইকেলের ধাক্কায় মাহবুব হাসান (৪২) নামে জয়পুরহাট ফায়ার সার্ভিস স্টেশনের হাবিলদার নিহত হয়েছেন। গত শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাবিবুলের বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার খঞ্জনপুর গ্রামে। উপ-সহকারী পরিচালক ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স নওগাঁর এ কে এম মোরশেদ বলেন, হাবিবুল জয়পুরহাট ফায়ার সার্ভিসের হাবিলদারের দায়িত্ব পালন করছিলেন। নাটোর : নাটোরে যাত্রীবাহী বাসের চাপায় বাদল মিয়া (৪০) নামে অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় নূর আলম নামে আরও একজন আহত হয়েছেন। নিহত বাদল মিয়া নাটোর সদর উপজেলার রামপুর গ্রামের আমজাদ আলীর ছেলে। গতকাল বেলা পৌনে ১১টার দিকে নাটোর-রাজশাহী মহাসড়কে পিটিআই বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত হয়েছেন। নিহত ফারুক হোসেন (২৮) ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বাঁশগাড়ি গ্রামের মোহাম্মদ হোসেন খানের ছেলে।

সর্বশেষ খবর