সোমবার, ১১ মে, ২০২০ ০০:০০ টা

নিউইয়র্কে মারা গেলেন আরও চার বাংলাদেশি

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কে শনিবার মারা গেছেন আরও ৪ প্রবাসী বাংলাদেশি। তাদের মধ্যে ৩০ বছরের এক গৃহবধূও রয়েছেন। এ নিয়ে করোনায় যুক্তরাষ্ট্রে ২১৪ বাংলাদেশির প্রাণ গেল।

হাসপাতাল এবং স্বজনের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুুর রহিম হাওলাদার এবং সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী জানান, ময়মনসিংহের সন্তান এবং স্বামী নাজমুস সাকিবের সঙ্গে লং আইল্যান্ডে বসবাসরত তাসমীন নাওয়ার তমা (৩০) দীর্ঘ ২৮ দিন করোনার সঙ্গে যুদ্ধ করে ৯ মে শনিবার ভোর রাতে মারা গেছেন। তিনি ভর্তি ছিলেন স্টোনিব্রুক হাসপাতালে।     অন্যদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদের মামা আলতাফ হোসেন লনী মিয়া (৮০) মারা গেছেন এদিন বিকাল ৬টায় ম্যানহাটনে মাউন্টশিনাই হাসপাতালে। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। লনী মিয়া ছিলেন সিলেটের বিয়ানীবাজারের ঘুনগাদিয়া গ্রামের সন্তান এবং ৫০ বছর আগে এসেছিলেন যুক্তরাষ্ট্রে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সমিতির নেতারা। এ ছাড়া লং আইল্যান্ড হাসপাতালে মারা গেছেন সিলেটের সন্তান কুইন্সে বসবাসরত মুজাহেদ আলী (৭০)। দিনাজপুরের সন্তান এবং উডসাইডে বসবাসরত মো. আবদুল আজিজ (৬৫) মারা গেছেন একই দিন স্থানীয় হাসপাতালে। এর আগের দিন রাত সাড়ে ১১টায় এস্টোরিয়ায় বসবাসরত সাব্বির এ খান (৬৭) মারা যান মাউন্টশিনাই হাসপাতালে।

প্রসঙ্গত, নিউইয়র্ক সিটিসহ পুরো রাজ্যে গত শুক্রবার করোনায় মারা যান ২২৬ জন। আগের দিন এ সংখ্যা ছিল ২১৬ অর্থাৎ এক দিনের ব্যবধানে বেড়েছে ১০ জন। স্টেট গভর্নর অ্যান্ড্রু কুমো প্রেস ব্রিফিংকালে জানান, এখন হাসপাতালে ভর্তির সংখ্যা অনেক কমেছে। এ রাজ্যে মোট মারা গেছেন ২৬ হাজার ৭৭১ জন। আক্রান্ত হন ৩ লাখ ৪৩ হাজার ৪০৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৩ হাজার ৩৩৭ জন।

 

সর্বশেষ খবর