বুধবার, ২৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা

খুলনায় মশিয়ালী ট্রিপল মার্ডারে নতুন মোড়

মামলার বাদীসহ ৩৫ জনকে অভিযুক্ত করে আসামিপক্ষের পাল্টা অভিযোগ আদালতে, এলাকায় ক্ষোভ, কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার মশিয়ালীতে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের পাল্টা অভিযোগ দিয়ে আদালতে বিচার দাবি করেছেন ট্রিপল মার্ডার মামলার প্রধান আসামি মিল্টন হাসানের স্ত্রী শারমিন সুলতানা। মুখ্য মহানগর হাকিমের আদালতে গ্রামের ৫৩ জনকে আসামি করে এ অভিযোগ দেওয়া হয়েছে। আদালত ৬ অক্টোবরের মধ্যে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশকে  নির্দেশ দিয়েছে। এদিকে পাল্টা অভিযোগের বিষয়টি জানাজানি হলে মশিয়ালী গ্রামে নতুন করে উত্তেজনা তৈরি হয়। এলাকাবাসী এরই মধ্যে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও স্মরণসভার কর্মসূচি ঘোষণা করেছেন। ট্রিপল মার্ডার মামলার প্রধান আসামি মিল্টন হাসান এখনো গ্রেফতার হননি।

জানা যায়, ১৬ জুলাই রাতে নগরীর খানজাহান আলী থানার মশিয়ালীতে প্রভাবশালী জাকারিয়া-মিল্টনদের গুলিতে গ্রামের নজরুল ইসলাম, গোলাম রসুল ও সাইফুল ইসলাম নিহত হন। গুলিবিদ্ধ হয় আরও ১০ জন। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী জাকারিয়ার আত্মীয় জিহাদ নামের এক যুবককে পিটিয়ে হত্যা করে এবং তাদের বাড়িঘর-ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়। হত্যা মামলায় পুলিশ এ পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ছয়জন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির ইন্সপেক্টর এনামুল হক এ তথ্য জানিয়েছেন। তবে আদালতে আসামিপক্ষের পাল্টা অভিযোগের বিষয়ে এখনো কোনো লিখিত নির্দেশনা পাননি বলে তিনি জানান। জানা যায়, মিল্টনের স্ত্রী অভিযোগে উল্লেখ করেছেন, ঘটনার রাতে আসামিরা রামদা, লোহার রড, বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে। উভয়পক্ষের মারামারিতে একাধিক ব্যক্তির মৃত্যু হয়। পরে আসামিরা মিল্টনের বাড়িতে ঢুকে লুটপাট চালায় ও আসবাবপত্রে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে ২ কোটি ১৫ লাখ টাকার ক্ষতি হয়। একই সময় মিল্টনের দুই ভাই জাকারিয়া-জাফরিনসহ ১৪-১৫টি বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান পুড়িয়ে দেওয়া হয়। এ অভিযোগের তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেবে আদালত।

অন্যদিকে আসামিদের গ্রেফতারের দাবিতে নতুন করে আলটিমেটাম দিয়েছেন এলাকাবাসী। একই সঙ্গে ২৮ আগস্ট বিকালে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও ৪ সেপ্টেম্বর স্মরণসভা আহ্বান করা হয়েছে। আন্দোলনের নেতৃত্ব দেওয়া স্থানীয় আওয়ামী লীগ নেতা রেজোয়ান আকুঞ্জি রাজা জানান, নৃশংস ওই ঘটনার পর যারাই প্রতিবাদে মাঠে নেমেছেন, আদালতে পাল্টা অভিযোগে তাদের সবাইকে আসামি করা হয়েছে। নিহত সাইফুলের বাবা ও ট্রিপল মার্ডার মামলার বাদী সাইদুল শেখকে করা হয়েছে প্রধান আসামি। মূলত হত্যার ঘটনাকে ধামাচাপা দিতে পাল্টা মামলা সাজানো হচ্ছে। তিনি বলেন, হত্যায় জড়িত অন্য আসামিদের দ্রুত গ্রেফতার না করা হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সর্বশেষ খবর