রবিবার, ১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

কোম্পানীগঞ্জে সংঘর্ষে সাংবাদিক ছাত্রলীগ নেতাসহ আটক ৩

কাদের মির্জার ওপর ককটেল নিক্ষেপের অভিযোগ, আওয়ামী লীগ বলছে নাটক

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপের সংঘর্ষের মামলায় অভিযান চালিয়ে সাংবাদিক, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে উপজেলার সিরাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামে, বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের হাসপাতাল গেট ও জামাইর টেকে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে। গতকাল সকালে আটকদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আটকরা হলো, দৈনিক আজকালের খবরের কোম্পানীগঞ্জ প্রতিনিধি হাসান ইমাম রাসেল (৪৩), সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন রিয়াদ (২৭), বসুরহাট  পৌরসভা  ৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অহিদ উল্যাহ চৌধুরী দিদার (৩৪)। আটক ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতা উপজেলা আওয়ামী লীগের অনুসারী হিসেবে পরিচিত। স্থানীয় সূত্রে জানা যায়, বসুরহাট পৌরসভার মেয়র মির্জা কাদেরের অনুসারীদের দায়ের করা মামলায় পুলিশ তাদের আটক করে। নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, থানার সামনে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

কাদের মির্জার ওপর ককটেল নিক্ষেপের অভিযোগ, আওয়ামী লীগ বলছে নাটক : বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে সন্ত্রাসী, মানসিক বিকারগ্রস্ত আখ্যায়িত করে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। এতে বলা হয়, ককটেল নিক্ষেপের ঘটনা নাটক। গতকাল বেলা সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রশীদ মঞ্জুর বাসভবনে এ সংবাদ সম্মেলন হয়। সম্মেলনের শেষ পর্যায়ে পুলিশের বাধায় তা প- হয়ে যায়। সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ দাবি করে, ‘পুলিশের ভাষ্যমতে কাদের মির্জার বাড়িতে নয়, বাড়ির সামনে বসুরহাট-টু ফেনী আঞ্চলিক মহাসড়কে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। যা কাদের মির্জার সাজানো নাটক।’ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল সংবাদ সম্মেলনে কাদের মির্জাকে সন্ত্রাসী, মানসিক বিকারগ্রস্ত আখ্যায়িত করে তার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই সঙ্গে শুক্রবার রাতে তাদের তিন কর্মীকে গ্রেফতারের প্রতিবাদ জানানো হয়। বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান বলেন, শুক্রবার বিকালে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ফেসবুক লাইভে এসে আমাদের প্রাণপ্রিয় নেতা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জ আসতে দেবে না বলে হুমকি প্রদান করে। তার এই ধৃষ্টতার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা ঐক্যবদ্ধ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ঘোষণা করছি- ‘আমাদের নেতা কোম্পানীগঞ্জে যে কোনো সময় আসতে পারবেন। আমরা সার্বক্ষণিক তাঁর সঙ্গে আছি এবং থাকব। সন্ত্রাসী ও বিরোধী দলের মদদপুষ্ট কোনো ব্যক্তির হুমকি মোকাবিলা করতে আমরা প্রস্তুত আছি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেতুমন্ত্রীর ভাগ্নে মাহবুবুর রশীদ মঞ্জু, আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম রাহাত, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহেদুল হক কচি প্রমুখ।

উল্লেখ্য, শুক্রবার বিকালে আবদুল কাদের মির্জা বলেছেন, ‘ওবায়দুল কাদের আমার বিরুদ্ধে পুলিশ ও সন্ত্রাসী লেলিয়ে দিয়েছে। তিনি তার দুর্নীতিবাজ স্ত্রীকে বাঁচাতে ব্যস্ত। সংবাদপত্রগুলোর মুখ রুদ্ধ করে দেওয়া হয়েছে। তারা সত্য ঘটনা উদঘাটন করেছে। সেটি ওবায়দুল কাদের প্রকাশ করতে দিচ্ছে না।’ মির্জা কাদের বলেন, ‘ওবায়দুল কাদের পুলিশ সামলাও। প্রশাসন সামলাও। তোমাকে আমরা ভয় করি না। তোমার খাইও না, পরিও না।’

শুক্রবার বিকাল ৪টায় তার অনুসারী স্বপন মাহমুদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে কাদের মির্জা এসব কথা বলেন। ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি আরও বলেন, ‘তোমার স্ত্রী হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। তোমার শ্বশুরপক্ষের লোকজন হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। আমার কর্মীদের চাকরি দেবে বলেছিলে। একটা কর্মীরও চাকরি হয়নি। কোম্পানীগঞ্জে গ্যাস নেই। যে উন্নয়নগুলো হয়েছে সেটি নেত্রীর কারণে হয়েছে।’ কাদের মির্জা বলেন, ‘আমরা তাঁর বাসায় ঢুকতে পারি না। ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। এমন দুঃখজনক ঘটনা বাংলাদেশে আর কোনো পরিবারে আছে কিনা সন্দেহ আছে। আমার বিরুদ্ধে পুলিশ, প্রশাসন লেলিয়ে দেওয়া হয়েছে, এটা কিসের ইঙ্গিত বহন করে। আপনি যত ষড়যন্ত্র করেন ওবায়দুল কাদের আমার মুখ বন্ধ করতে পারবেন না। গ্রেফতার করে কী করবেন? গুলি করে মেরে ফেলবেন? আপনার অস্তিত্ব কোম্পানীগঞ্জের মানুষ একদিন শেষ করে ফেলবে। কোম্পানীগঞ্জের মাঠিতে এর সমাধান না হলে আপনি আসতে পারবেন না। আপনাকে কোম্পানীগঞ্জের মাঠিতে আর আসতে দেব না।

সর্বশেষ খবর