রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর নাম গিনেস বুকে

ময়মনসিংহ প্রতিনিধি

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর নাম গিনেস বুকে

মাত্র ৩০ সেকেন্ড। এর মধ্যেই এক হাতের পিঠে ৫০টি পেনসিল তুলে ব্যালেন্স! এমন অসামান্য দক্ষতার কারণে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মনিরুল ইসলাম।

তিনি বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচ ও ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। বাংলাদেশের হয়ে ১৫তম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী তিনি। কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বাসিন্দা মনিরুলের বাবা জহিরুল ইসলাম ও মা খায়রুন নাহার। দুই ভাইবোনের মধ্যে মনিরুল বড়।

জানা গেছে, চলতি বছরের ৩ জুন ‘দ্য মোস্ট পেনসিল ব্যালেন্স অন দ্য ব্যাক অব দ্য হ্যান্ড ইন থার্টি সেকেন্ড’ নামক একটি প্রতিযোগিতায় ৩০ সেকেন্ডে ৫০টি পেনসিল ব্যালান্স করার কৃতিত্ব অর্জন করেন মনিরুল ইসলাম।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে মনিরুল ইসলাম বলেন, ফেব্রুয়ারিতে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতার এ ইভেন্টটি সর্বপ্রথম দেখি। এরপর এ বিষয়ে আগ্রহ তৈরি হয়। তাই সেদিনই ৫০টি পেনসিল কিনে অনুশীলন করতে থাকি। প্রথম দিকে পারছিলাম না, কিন্তু বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টায় সফল হই। এর আগের রেকর্ডটিও ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী টাঙ্গাইলের সিয়াম রেজোয়ান খানের দখলে। তিনি ৩০ সেকেন্ডে ৪৪টি পেনসিল ব্যালান্স করতে পেরেছিলেন।

সর্বশেষ খবর