বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শীতের বৃষ্টিতে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

শীতের বৃষ্টিতে ভোগান্তি

সকাল থেকেই মেঘ ছিল রাজধানীর আকাশে। বিকালে শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আবার কোথাও কোথাও তা বর্ষার মতো রূপ নেয়। এ যেন মাঘ মাসে ভরা বর্ষার আমেজ। যদিও রাজধানীর আকাশে দুপুরে সূর্য দেখা গেছে। তবে বেশিক্ষণ স্থায়ী ছিল না। এই আলো কড়া ছিল না, ছিল না তেমন উত্তাপ। এ অবস্থায় বিকালের বৃষ্টি নাগরিক ভোগান্তি বাড়িয়েছে; যদিও কারোর কাছে বৃষ্টি ছিল বড় উপভোগের। দিনকয়েক ধরে বিকালের পর গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে ঢাকা বিভাগ ছাড়াও দেশের বিভিন্ন স্থানে।

জানা গেছে, প্রগতি সরণি, বাড্ডা, গুলশান-১, গুলশান-২ হয়ে চলাচলকারী বাস ও অন্যান্য যানবাহনগুলো বৃষ্টিতে চলছিল কম গতিতে, কোথাও কোথাও তাই গাড়ির জট লেগে যায়। গন্তব্যে যেতে ভোগান্তিতে পড়েন সবাই। হঠাৎ বৃষ্টির ফলে বিকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হয়। আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকার পাশেই একটি বজ্রমেঘের সৃষ্টি হয়েছে, যা কুমিল্লার দিকে যাচ্ছে। এর প্রভাবে ঢাকাসহ সারা দেশে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি শুরু হলেও শীতের মাত্রা বাড়ছে না। আবহাওয়াবিদরা বলেছেন, ঢাকার পাশেই একটি বজ্রমেঘের সৃষ্টি হয়েছিল। এর প্রভাবে ঢাকাসহ সারা দেশে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি হলেও শীতের মাত্রা বাড়ছে না। তাপমাত্রার এমন পরিস্থিতি থাকবে অন্তত আরও দুদিন। এরপর তাপমাত্রা কিছুটা কমবে। ফলে শীত কিছুটা বাড়বে।

আবহাওয়া অফিসের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আকাশ আংশিক মেঘলা থাকবে। বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও তা দুপুর নাগাদ অব্যাহত থাকতে পারে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২, ময়মনসিংহে ১৫ দশমিক ৪, চট্টগ্রামে ১৭.৪, সিলেটে ১৫ দশমিক ৩, রাজশাহীতে ১৫ দশমিক ২, রংপুরে ১৩ দশমিক ৫, খুলনায় ১৭ দশমিক ২ এবং বরিশালে ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর