রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ভারতীয় দুই শিক্ষার্থীর লুণ্ঠিত মালামালসহ গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে অধ্যয়নরত ভারতীয় দুই শিক্ষার্থীর থেকে ডাকাতি করা মালামালসহ ডাকাত দলের সাতজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা বিভাগ। তারা হলেন ফখরুল ইসলাম ফকু, আলমাস, সামুন, আবদুল্লাহ আল ইউসুফ আহম্মেদ আশিক, শাহিন, বাবু ও শফিকুল ইসলাম। শুক্রবার ঢাকার বিভিন্ন এলাকা ও কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার, দুটি চাপাতি, ডাকাতি হওয়া একটি ল্যাপটপ, ভুক্তভোগীর একটি মোবাইল ফোনসহ ১৮টি মোবাইল ফোন, ৪৩ হাজার ৯৫০ ভারতীয় রুপি ও ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ডিবির যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম। তিনি বলেন, ২৩ জানুয়ারি ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের শিক্ষার্থী ভারতীয় নাগরিক শাহীল আহমেদ ও আসিফ ইকবাল মগবাজারে ডাকাতের কবলে পড়েন। একটি সাদা রঙের প্রাইভেট কারে আসা মুখোশধারী চারজন তাদের ঘিরে ফেলেন। দুজন সেই শিক্ষার্থীদের গলায় চাপাতি ধরেন এবং অন্য দুজন তাদের সঙ্গে থাকা একটি ট্রলি ব্যাগ, একটি হ্যান্ডব্যাগ, একটি ল্যাপটপ, দুটি মোবাইল ফোন, ৫৭ হাজার ভারতীয় রুপি, ৭ হাজার ৬০০ বাংলাদেশি টাকাসহ জিনিসপত্র ছিনিয়ে নেন।

ওইদিনই রমনা মডেল থানায় মামলার পর ডাকাতদের ধরতে অভিযানে নামে ডিবি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ডাকাতির ঘটনায় তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। ঘটনার দিন চারটি ডাকাতি করেন তারা। জব্দ প্রাইভেট কারটির মালিক একজন ডাক্তার। তিনি জানতেন না তার গাড়ি ভাড়ায় গিয়েছিল। ডাকাতরা ভাড়া নিয়ে গাড়ির নম্বরটি স্কচটেপ দিয়ে আটকে রাখত। গ্রেফতার আশিকের বিরুদ্ধে আটটিসহ প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

 

 

সর্বশেষ খবর