বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যায় ফাঁসি চারজনের

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড ও দুজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইল গতকাল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের নুরুচ্ছফার ছেলে রেজাউল করিম (২০), মৃত আমান উল্লাহর ছেলে নুরুল হক (২২), মৃত অছিউর রহমানের                ছেলে রমজান আলী (২৪) ও মো. ইসহাকের ছেলে রুবেল (২০)। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন- একই এলাকার নুরুল আবছারের ছেলে শাহীন উদ্দিন (১৯) ও দুদু মিয়ার ছেলে মনি আলম (১৯)। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তদের প্রত্যককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য জানিয়েছেন। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের মো. নুরুল আনোয়ারের ছেলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র জিয়া উদ্দিন এলাকায় মাদক ব্যবসার প্রতিবাদ ও বিক্রিতে বাধা দিতেন। এতে মাদক কারবারিরা ক্ষিপ্ত হন। তারা সংঘবদ্ধ হয়ে ২০১৬ সালের ১৬ এপ্রিল রাত ৮টার দিকে পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী জামে মসজিদের পাশে জিয়া উদ্দিন ফয়সালের ওপর সশস্ত্র হামলা চালায়।

 এতে জিয়া উদ্দিন ফয়সাল গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জিয়া উদ্দিন ফয়সালের বাবা মো. নুরুল আনোয়ার বাদী হয়ে নয়জনকে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলা তদন্ত করে ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। পিপি ফরিদুল আলম জানান, রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

সর্বশেষ খবর