রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ডেঙ্গুতে ছয়, করোনায় দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

দেশে ডেঙ্গু জ্বরে ছয়জন এবং করোনা আক্রান্ত হয়ে দুজন মারা গেছেন। এর আগে এ বছর ডেঙ্গুতে সর্বোচ্চ আটজন মারা গিয়েছিলেন। দেশজুড়ে ডেঙ্গু এবং করোনা আক্রান্ত লাফিয়ে বাড়ছে। গতকাল ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩৪ জন। করোনা আক্রান্ত হয়েছেন ২৯৫ জন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, এর আগে গত ১৩ অক্টোবর দেশে একদিনে সর্বোচ্চ ৭৬৫ ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছিল। বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৮৯ জনে। চলতি বছর ১ জানুয়ারি থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২৪ হাজার ৩২৬ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২১ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ৮৯ জনের।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল দেশে দুজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী। তাদের একজনের বয়স ৪১-৫০ এবং অন্যজনের ৬১-৭০ বছরের মধ্যে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৯৫ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ২৯৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩২ হাজার ৯২ জনে। গতকাল নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ৭৮ শতাংশ। দেশের ৮৮২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৭৬৫টি নমুনা সংগ্রহ এবং তিন হাজার ৭৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার সাত দশমিক ৭৮ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ। দেশে একদিনে নতুন করে করোনা থেকে সেরে উঠেছেন ৫১৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৩ হাজার ৫৮৮ জন।

সর্বশেষ খবর