রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সড়কে গেল ১০ প্রাণ

গাজীপুরে দুই বাসের চাপায় ৪ রাজধানীতে নিহত কিশোর

প্রতিদিন ডেস্ক

সড়কে গেল ১০ প্রাণ

গাজীপুরে দুর্ঘটনাকবলিত বাস -বাংলাদেশ প্রতিদিন

দেশের বিভিন্ন স্থানে সড়কে অন্তত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে গাজীপুরে দুই বাসের চাপায় ব্যবসায়ী ও পথচারীসহ চারজন এবং রংপুরে পিকআপ চাপায় দুই কিশোরের মৃত্যু হয়েছে। এ ছাড়া দিনাজপুরে মাইক্রোর ধাক্কায় বৃদ্ধা ও ঝিনাইদহে নসিমন ও মোটরসাইকেল সংঘর্ষে ফার্নিচার মিস্ত্রি নিহত হয়েছেন। এদিকে, বরিশালে বাসের ধাক্কায় মাহেন্দ্র খাদে পড়ে এক ব্যক্তি নিহত ও চারজন আহত হন। এ ছাড়া রাজধানীর সায়দাবাদে দুই বাসের চাপায় রিফাত মুন্সি নামে এক গ্রিজ মিস্ত্রির মৃত্যু হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য।

গাজীপুর : দুই বাসের চাপায় পথচারী, রিকশাভ্যান আরোহী, মাছ ব্যবসায়ী ও বাসের কন্ডাক্টরসহ চারজন নিহত হয়েছেন। গতকাল সকালে  গাজীপুর সিটির বাসন থানাধীন তেলীপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাসন থানার বারবৈকা এলাকার গার্মেন্টকর্মী মো. সোহরাব মিয়া (৩২), ময়মনসিংহের হালুয়াঘাট থানার উত্তর স্বদেশী গ্রামের মাছ ব্যবসায়ী ইউনুস আলী (৩৫), একই জেলার ফুলপুর থানার হরিনাথপুরের রিকশাভ্যানচালক বোরহান উদ্দিন (৪০) ও বলাকা বাসের কন্ডাক্টর শেরপুর জেলা সদর থানার তাড়াগর এলাকার মো. হযরত আলী (৩৫)।

বাসন থানার ওসি মোহাম্মদ মালেক খসরু খান ও স্থানীয়রা জানান, চান্দনা চৌরাস্তার আড়ত থেকে দুই ব্যবসায়ী মাছ নিয়ে রিকশাভ্যানযোগে সালনার দিকে যাচ্ছিলেন। ভ্যানটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের তেলীপাড়ায় পৌঁছলে পেছন থেকে ময়মনসিংহমুখী বসুমতী পরিবহনের একটি বাস এক পথচারীসহ ওই ভ্যানটিকে ধাক্কা দিয়ে পাশে দাঁড়িয়ে থাকা বলাকা পরিবহনের আরেকটি বাসের পেছনে চাপা দেয়। এতে দুই বাসের চাপায় পড়ে ভ্যানটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ভ্যানচালক ও মাছ ব্যবসায়ী এবং বাসের কন্ডাক্টর ও পথচারী ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার এবং বসুমতী পরিবহনের বাসটি আটক করেছে। বাসটি বেপরোয়াগতিতে চালানোর সময় চালক নিয়ন্ত্রণ হারালে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই বসুমতী পরিবহনের বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য লাশগুলো গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। রংপুর : ফজরের নামাজ পড়ে রাস্তায় ঘুরতে বেড়িয়েছিল দুই বন্ধু মিঠাপুকুর উপজেলার বড় হযরতপুর ইউনিয়নের রামনাথেরপাড়া গ্রামের মঞ্জু মিয়ার ছেলে জিয়াম (১৫) ও আরজু মিয়ার ছেলে রনি (১৪)। এ সময় হঠাৎ একটি পিকআপ তাদের চাপা দিলে ঘটনাস্থলেই দুজন মারা যায়। দিনাজপুর : রাস্তা পারাপারের সময় নবাবগঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় মেহেরুননেছা নামে এক বৃদ্ধা পথচারীর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের নবাবগঞ্জের ভাদুরিয়া ইউপির দিঘিরত্না গ্রামে এই ঘটনা ঘটেছে। নিহত মেহেরুন নেছা (৬৫) নবাবগঞ্জ উপজেলার বড় মহেশপুর গ্রামের মৃত আহাদ আলীর স্ত্রী। নবাবগঞ্জ থানার ওসি ফেরদৌস ওয়াহিদ সত্যতা নিশ্চিত করে জানান শুক্রবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকে বেরিয়ে রাস্তা পারাপারের সময় মাইক্রোবাস ধাক্কা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

ঝিনাইদহ : জেলার সদর উপজেলার শৈলমারী এলাকায় মোটরসাইকেল ও নসিমনের সংঘর্ষে শংকর কুমার সরকার (৩০) নামের এক ফার্নিচার মিস্ত্রি নিহত হয়েছেন। গতকাল সকালে শৈলমারী বাজারে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সকালে ধোপাবিলা গ্রামের নিজ বাড়ি থেকে মোটরসাইকেলে শৈলমারী বাজারে যাচ্ছিলেন ফার্নিচার মিস্ত্রি শংকর কুমার। পথে ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি নসিমনের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, দুর্ঘটনার পর নসিমনটি আটক করা হলেও চালক পলাতক রয়েছেন। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ হস্তান্তর করা হয়েছে।

বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের মাহিলাড়া এলাকায় বাসের ধাক্কায় মাহেন্দ্র আলফা যাত্রী সুনীল দেওয়ান (৬৮) নিহত ও চার যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে মাহিলাড়া ইউনিয়ন পরিষদের সামনে মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। গৌরনদী হাইওয়ে পুলিশ চালকসহ ঘাতক বাসটি আটক করেছে।

নিহত সুনীল উপজেলার মাহিলাড়া ইউনিয়নের বাঘার গ্রামের সুরেন্দ্রনাথ দেওয়ানের ছেলে। গুরুতর আহত অবস্থায় শরীয়তপুর জেলার পালং থানার বাহের চন্দ্রপুর গ্রামের তাহের সরদারের ছেলে মুজাফ্ফর সরদার (৩৮) ও গৌরনদীর রামসিদ্দি গ্রামের বজি হাওলাদারের ছেলে এরশাদ হাওলাদারকে (৩৫) বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, রাজধানীর সায়দাবাদে দুই বাসের চাপায় রিফাত মুন্সি নামে এক গ্রিজ মিস্ত্রির মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে সায়দাবাদ বাস টার্মিনালে এ ঘটনা ঘটে।

প্রথমে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে দুপুর সোয়া ১টায় ঢাকা মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রিফাত কিশোরগঞ্জ সদর উপজেলার হাজিরগল গ্রামের রিকশাচালক কাজল মুন্সির ছেলে।

ঢাকা মেডিকেল সূত্র জানায়, সায়দাবাদ বাস টার্মিনালে সেন্টমার্টিন দ্বীপ পরিবহনের বাসে গ্রিজ লাগানোর কাজ করছিলেন রিফাত। বাসের নিচে একজন এবং গেটের সামনে দাঁড়িয়ে রিফাত কাজ করছিলেন। এ সময় বেপরোয়া গতির আরেকটি বাস এসে রিফাতকে চাপা দেয়। ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর