রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

দল আরও সুসংগঠিত করা হচ্ছে

---------- শফিকুর রহমান চৌধুরী

দল আরও সুসংগঠিত করা হচ্ছে

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জেলার সবকটি আসনে জয় চায় সিলেট আওয়ামী লীগ। এ লক্ষ্যে তৃণমূলে দল আরও সুসংগঠিত করায় মনোযোগী দলটির নেতারা বলে মন্তব্য করেছেন জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

২০২১ সালের ৬ সেপ্টেম্বর থেকে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী। এরপর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানকে সঙ্গে নিয়ে জোরেশোরে দল গোছানোর কাজ শুরু করেন তিনি। শফিকুর রহমান চৌধুরী বলেন, এখন ওয়ার্ড কমিটি গঠনের কাজ চলছে। এক্ষেত্রে দলের ত্যাগী ও পরীক্ষিতদের মূল্যায়ন করা হচ্ছে। ইউনিয়ন ও উপজেলা কমিটি গঠনের ক্ষেত্রেও একই ধারা বজায় থাকবে।

তিনি বলেন, নেতা-কর্মীদের শুধু কেন্দ্রীয় কিংবা দিবসকেন্দ্রিক কর্মসূচি পালনে সীমাবদ্ধ রাখা হচ্ছে না; সরকারের উন্নয়ন বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজে লাগানো হচ্ছে। তিনি বলেন, দুই দফা বন্যায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঘরে বসে থাকেননি। তারা যে যার সামর্থ্য অনুযায়ী বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। জেলা আওয়ামী লীগ ত্রাণ কার্যক্রম মনিটরিং করেছে। এতে ব্যক্তি উদ্যোগে ত্রাণ তৎপরতা বেড়েছে। শফিকুর রহমান চৌধুরী বলেন, মানুষের প্রত্যাশার বেশি উন্নয়ন হচ্ছে। উন্নয়নের স্বার্থে মানুষ শেখ হাসিনার ওপর আস্থা রেখেছে, আগামীতেও রাখবে। সিলেটের ছয়টি সংসদীয় আসনের মধ্যে বর্তমানে পাঁচটিতে আওয়ামী লীগ ও একটিতে বিএনপি নেতৃত্বাধীন জোটের শরিক গণফোরামের সংসদ সদস্য রয়েছেন। সিলেট-২ আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়। লাঙ্গল প্রতীকের প্রার্থী পরাজিত হন গণফোরামের মোকাব্বির খানের কাছে। আগামী নির্বাচনে দলীয় নেতা-কর্মীরা সব আসনে নৌকার প্রার্থী চান বলে মন্তব্য করেন শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে দলের মধ্যে বিভেদ ও বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি থাকলেও জাতীয় সংসদ নির্বাচনে এর কোনো প্রভাব ফেলবে না। সবার কাছে সিগন্যাল গেছে, আওয়ামী লীগ করতে হলে শেখ হাসিনার নির্দেশ মতো চলতে হবে। তিনি আরও বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি রাজপথে নৈরাজ্য করলে আওয়ামী লীগ মাঠেই তার মোকাবিলা করবে।

সর্বশেষ খবর