রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ঐক্যের শক্তিতে রাজপথে নেতা-কর্মীরা

------- আবদুল কাইয়ূম চৌধুরী

ঐক্যের শক্তিতে রাজপথে নেতা-কর্মীরা

বিএনপির প্রধান টার্গেট দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন আদায়। দলীয় ঐক্যের শক্তিতে রাজপথে এখন নেতা-কর্মীরা উজ্জীবিত। সিলেট থেকে সরকার পতনের চূড়ান্ত বাঁশি বাজাতে চায় বিএনপি নেতা-কর্মীরা। সিলেটে দলের সাংগঠনিক কর্মকান্ড সম্পর্কে এমন মন্তব্য করলেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দল। দলের ভিতরও এর চর্চা রয়েছে। গেল সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে জেলার শীর্ষ নেতৃত্ব বাছাই করা হয়েছিল। একইভাবে এখন ওয়ার্ড, উপজেলা কমিটি গঠন করা হচ্ছে। জেলার ১৩টি উপজেলা ও পাঁচটি পৌরসভায় কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব বাছাই করা হয়েছে।  তিনি বলেন, ভয়াবহ বন্যায় কেন্দ্রের নির্দেশে বিএনপি নেতা-কর্মীরা বানভাসি মানুষের পাশে দাঁড়ায়। সাধারণ মানুষের আরও বেশি মন জয় করতে পেরেছে দলটির নেতা-কর্মীরা।

কাইয়ূম চৌধুরী বলেন, জেলায় নতুন নেতৃত্ব আসায় দলের নেতা-কর্মীদের প্রাণ সঞ্চার হয়েছে। একইভাবে দলের সাংগঠনিক ভিত শক্তিশালী হয়েছে। যে কোনো সময়ের চেয়ে সিলেটে বিএনপি এখন শক্তিশালী।

তিনি বলেন, পুলিশি বাধা, হয়রানি, মামলা, নির্যাতন উপেক্ষা করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এখন রাজপথমুখী। দলে এখন কোনো বিভক্তি নেই। সবাই যার যার অবস্থান থেকে দলের জন্য কাজ করছেন। দলের মধ্যে ঐক্য আরও শক্তিশালী হয়েছে। এই ঐক্যই সিলেট বিএনপির বড় শক্তি। এই ঐক্যের শক্তিতে রাজপথে নেতা-কর্মীরা উজ্জীবিত। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। মানুষ তাদের ভোটাধিকার ফেরত চায়। জনগণের ভোটাধিকার আদায়ের দাবিতে সারা দেশের মতো সিলেটেও বিএনপি রাজপথে আছে। বাধাবিপত্তি কিংবা জুলুম-নির্যাতনে নেতা-কর্মীরা মাঠ ছাড়বে না। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার রাজনীতি করছে না। লোডশেডিংয়ের নামে বিদ্যুৎ বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়া হয়েছে দেশকে। বিদ্যুৎ উৎপাদনের নামে সরকার এতদিন যে লুটপাট করেছে তা প্রমাণিত হয়ে গেছে। জ্বালানি সংকটে পাম্প বন্ধ হয়ে যাচ্ছে। নিত্যপণ্যের দাম লাফিয়ে বাড়ছে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে এখন আর নিত্যপণ্য নেই। সাধারণ মানুষকে বিষয়গুলো বোঝানো হচ্ছে। তাই তারা বিএনপির আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করছে। আগামীতে নিশ্চয় তারাও মাঠে নামবে।

সর্বশেষ খবর