বুধবার, ১৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বরের হাত ধোয়ানোর বকশিশ নিয়ে সংঘর্ষ কুমিল্লায়, আহত ৩০

কুমিল্লা প্রতিনিধি

বিয়ে বাড়ির খাওয়া শেষে বরের হাত ধুয়ে দেওয়ার বিনিময়ে বকশিশ নেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে বর ও কনে পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের কুমিল্লার দেবিদ্বার ও মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর বিয়ে সম্পন্ন না করেই বর পক্ষ ফিরে গেছে। ঘটনাটি ঘটেছে মুরাদনগর উপজেলার ছালিয়াকান্দি ইউনিয়নের নেয়ামতকান্দি গ্রামের হাজী বাড়িতে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বর মো. সাদেক হোসেন (২৬) দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের মো. ইসমাইল মুন্সীর ছেলে এবং কনে মোসা. সোনিয়া আক্তার (১৮) মুরাদনগর উপজেলার নেয়ামতকান্দি গ্রামের মো. শানু মিয়ার মেয়ে।  উভয় পক্ষের সম্মতিক্রমে গত রবিবার পারিবারিকভাবে বিয়ের দিন ধার্য ছিল। দুপুরের পর বরযাত্রী কনের বাড়িতে গেলে গেটের সালামি নিয়ে প্রথমে দুই পক্ষের কথা কাটাকাটি হয়। পরে খাওয়ার এক পর্যায়ে বর পক্ষকে খাবার পরিমাণে কম দেওয়াতে এবং বরের হাত ধোয়ানোর টাকা নিয়ে আবারও দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এ নিয়ে দুই পক্ষ হাতাহাতি থেকে সংঘর্ষে জড়িয়ে যায়। এতে বর পক্ষের ২০ জন ও কনে পক্ষের ১০ জন আহত হয়। সংঘর্ষের কারণে বিয়ে সম্পন্ন না করেই ফিরে যান বরযাত্রীরা।

কনের বড় ভাই মো. গিয়াস উদ্দিন মুরাদনগর থানায় দায়েরকৃত অভিযোগ পত্রে উল্লেখ করেন, বর পক্ষ ১৫০ জন বরযাত্রী নিয়ে আসার কথা থাকলেও তারা ১৬০ জন নিয়ে আসেন। তাদের খাওয়া শেষ করার পর বরের হাত ধোয়ার বকশিশের দর কষাকষিতে দুই পক্ষের দ্বন্দ্ব শুরু হয়।

সর্বশেষ খবর