সোমবার, ২০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সারা দেশে বৃষ্টি উত্তাল সাগরে ডুবল ৬ ট্রলার

নিজস্ব প্রতিবেদক

ঢাকাসহ সারা দেশেই কম-বেশি বৃষ্টি হয়েছে। সকাল থেকে মেঘলা হয়েছিল ঢাকার আকাশ। বেলা ১১টার দিকে সেই মেঘই বৃষ্টি হয়ে নেমে আসে ঢাকার বুকে। এর আগে ছিটেফোঁটা বৃষ্টির খবর পাওয়া গেলেও ১১টার পর বাড্ডা-নতুনবাজার এলাকায় বেশখানিকটা বৃষ্টি হয়ে গেছে। এতে রাস্তায় বের হওয়া মানুষকে ভোগান্তিতেও পড়তে হয়। কেউ কেউ অবশ্য বসন্তের এ বৃষ্টিতে আলাদা আমেজও পাচ্ছেন।  এদিকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী,  ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।   

উত্তাল সাগরে ডুবল লবণবোঝাই ৬ ট্রলার : চট্টগ্রামের আনোয়ারা এলাকায় উত্তাল বঙ্গোপসাগরে লবণবোঝাই ৬টি ট্রলার ডুবে গেছে। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে রায়পুর ইউনিয়নের গহিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে একজন নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে তৎপরতা চালাচ্ছে কোস্টগার্ড।

খোঁজ নিয়ে জানা গেছে, ভোরে কক্সবাজারের কুতুবদিয়া ও চট্টগ্রামের বাঁশখালী থেকে লবণবোঝাই করে এসব ট্রলার চট্টগ্রামের মাঝিরঘাটের উদ্দেশে রওনা দেয়। প্রতিটি ট্রলারে ৬০০ থেকে ৭০০ মণ লবণ ছিল। এসব ট্রলার আনোয়ারার রায়পুর গহিরা এলাকায় পৌঁছালে উত্তাল সমুদ্রে ডুবে যায়। পরে স্থানীয়দের সহায়তায় নৌ-পুলিশের সদস্যরা ২৫ জনকে উদ্ধার করে। কিছুক্ষণ পর সেখানে আসেন কোস্টগার্ডের সদস্যরা। তারা নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন।

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ : বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী সব জাহাজ চলাচল গতকাল বন্ধ ঘোষণা করে প্রশাসন। দুপুর পৌনে ১টায় বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান। সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সাগর উত্তাল হয়ে ওঠে। তবে দুপুরের পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে।

সর্বশেষ খবর