শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

আরও আট দলকে আলোচনায় আমন্ত্রণ ইসির

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনের সংলাপ বর্জন করা সিপিবি-বাসদসহ আরও আট রাজনৈতিক দলকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করতে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল এই দলগুলোকে চিঠি পাঠানো হয়েছে। এর আগে বিএনপিকেও আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছে ইসি।

গত বছরের জুলাই মাসে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করেছিল ইসি। বিএনপিসহ নয়টি রাজনৈতিক দল ওই সংলাপ বর্জন করেছিল। ইসি সূত্র জানায়, যে আটটি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে সেগুলো হলো- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল, বাংলাদেশ  কল্যাণ পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, বৃহস্পতিবার আটটি রাজনৈতিক দলকে অনানুষ্ঠানিক আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে। এই দলগুলো আগের সংলাপে অংশ নেয়নি।

এদিকে গত বৃহস্পতিবার নির্বাচন নিয়ে অনানুষ্ঠানিক আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিঠি দিয়েছে ইসি। দলটি ইসির ডাকে সাড়া দেবে না বলে সংবাদ সম্মেলন করে জানিয়েছে। এরপর গতকাল সংলাপ বর্জন করা বাকি আটটি দলকে চিঠি পাঠালো ইসি।

সর্বশেষ খবর