বুধবার, ১৭ মে, ২০২৩ ০০:০০ টা

মেয়র-কাউন্সিলর ৪২৬ মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পর এবার জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুলের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিকালে মহানগরের গোটাটিকর এলাকার একটি কনফারেন্স হলে সভা করে কেন্দ্রীয় ও সিলেটের জাপা নেতাদের সমন্বয়ে গঠন করা হয়েছে ৬১ সদস্যবিশিষ্ট এ কমিটি। কমিটিতে জাপা চেয়ারম্যানের উপদেষ্টা মো. আবদুল্লাহ সিদ্দিকীকে প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন খালেদকে আহ্বায়ক করা হয়েছে। মহানগর জাপা নেতা আবদুস শহীদ লস্কর বশিরকে সদস্যসচিব ও আবদুস শহীদকে করা হয়েছে কোষাধ্যক্ষ। একই সভায় সিসিকের ৪২টি ওয়ার্ড জাপা ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সমন্বয়ে সাতটি নির্বাচন পরিচালনা উপকমিটিও গঠন করা হয়।

এর আগে গত ৫ মে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচন পরিচালনায় কমিটি গঠন করা হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে এ কমিটির চেয়ারম্যান এবং কো-চেয়ারম্যান করা হয় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি- সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীকে।

এ ছাড়া কমিটির সদস্যসচিব হলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান এবং পরিচালনা কটিমির নির্দেশ ও পরিকল্পনা অনুযায়ী দুই দল চালাচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা। আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত মেয়র পদে মনোনয়নপত্র কিনেছেন আটজন। এর মধ্যে দলীয় প্রতীকের প্রার্থী হলেন- মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল) ও হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা)। স্বতন্ত্র হিসেবে মোহাম্মদ আবদুল হানিফ কুটু, মোহাম্মদ আবদুল মান্নান খান, সামছুন নুর তালুকদার, মো. ছালাহ উদ্দিন রিমন ও মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী কিনেছেন মনোনয়নপত্র। গতকাল বিকাল পর্যন্ত কাউন্সিলর পদে ৪১৮ জন মনোনয়নপত্র কিনেছেন। কাউন্সিলরদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ডে (মহিলা) ৮৯ ও সাধারণ ওয়ার্ডে (পুরুষ) কিনেছেন ৩২৯ জন। প্রসঙ্গত. আগামী ২১ জুন সিসিকে ভোট ইভিএমে হবে। মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

সর্বশেষ খবর