মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩ ০০:০০ টা

জাবি ছাত্রীকেযৌন হেনস্তা, পুলিশ সদস্য আটক

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষের এক ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে মেহমুদ হারুন (২৫) নামে এক পুলিশ সদস্যকে আটক করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আটককৃত হারুন নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সের এসএএফ-এর কনস্টেবল পদে কর্মরত বলে জানা গেছে। 
রবিবার দিবাগত রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল সংলগ্ন বোটানিক্যাল গার্ডেনের মোড়ে তাকে আটক করা হয়। পরে তাকে গণধোলাই দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন শিক্ষার্থীরা। এ সময় তার কাছ থেকে পুলিশের পরিচয়পত্র, অবৈধ একটি হ্যান্ডকাফ ও একটি সাধারণ ওয়াকিটকি জব্দ করা হয়। 
প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান,  ওইদিন রাত ১১টার দিকে ক্যাম্পাসের ভিতরে এক ছাত্রীকে যৌন হেনস্তা করে পুলিশ সদস্য হারুন ও বিদ্যুৎ নামে দুই বহিরাগত। পরবর্তীতে ওই ছাত্রী বিষয়টি মীর মশাররফ হোসেন হলের শিক্ষার্থীদের জানালে তারা হারুনকে আটক করেন। এ সময়, বিদ্যুৎ পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃত হারুনকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে তুলে দেন শিক্ষার্থীরা।  ঘটনাটি স্বীকার করে মেহমুদ হারুন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমি একা ছিলাম না। আমার সঙ্গে এক ছোট ভাই ছিল সেও জড়িত। মূলত তার জন্য আমি ওই আপুটার কাছ থেকে মোবাইল নম্বর চাই। সে পালিয়ে গেছে।’  ঘটনার পর খবর পেয়ে রাত দেড়টার দিকে আশুলিয়া থানার ৮-১০ জন পুলিশ সদস্য আটককৃত হারুনকে থানায় নিয়ে যান। এদিকে গতকাল হেনস্তার ঘটনায় জড়িত পুলিশ সদস্যের যথাযথ বিচার চেয়ে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

সর্বশেষ খবর