মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ ০০:০০ টা
তারুণ্যের সমাবেশে ফখরুল

বিএনপি জনগণের সরকার গঠন করতে চায়

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বিএনপি জনগণের সরকার গঠন করতে চায়

বগুড়ার সেন্ট্রাল হাইস্কুল মাঠে গতকাল তারুণ্যের সমাবেশে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -বাংলাদেশ প্রতিদিন

বগুড়ায় রংপুর ও রাজশাহী বিভাগীয় ‘তারুণ্যের সমাবেশে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের আর কোনো দাবি নেই। একটাই দাবি, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার গঠন করে সে সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করেন। তারপর গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নতুন সরকারের হাতে ক্ষমতা তুলে দিন। তিনি বলেন, বিএনপি জনগণের সরকার গঠন করতে চায়। জনগণের ভোটেই গঠন হবে আগামীর সরকার। গতকাল বিকালে বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল আয়োজিত ‘তারুণ্যের সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে তরুণ প্রজন্মকে জাগ্রত করতে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল মিলে এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। যুবদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের পরিচালনায় রাজশাহী বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহসভাপতি মাহমুদ হাসান, সহসভাপতি মাহফুজুর রহমান বিজয়, বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ বক্তব্য রাখেন। উত্তরের ১৬ জেলার হাজার হাজার নেতা-কর্মী ট্রাক, বাস, মাইক্রোবাসের বহর নিয়ে বগুড়ায় প্রবেশ করেন। সমাবেশ ঘিরে শহরজুড়ে ছিল পুলিশের কড়া নজরদারি।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের এসব লুটপাটের বিরুদ্ধে তারুণ্যের এ সমাবেশ থেকে যুবদল, ছাত্রদল এবং স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের দেশ গঠনের দায়িত্ব নিতে হবে। এ সরকারের পতন ঘটিয়ে আপনারা বাড়ি ফিরবেন। ১৯৭১ সালে এই তরুণরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছিল। ১৯৯০ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। আজ সে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, এ লড়াই বিএনপির লড়াই নয়। এটি সমগ্র জাতির লড়াই। সরকার অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির নেতা-কর্মীদের কারাগারে পাঠাচ্ছে। দেশে আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারও জীবনের নিরাপত্তা নেই। নির্দোষ লোককে অপরাধী সাজিয়ে মামলা, গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। বিএনপির ৬০০ নেতা-কর্মীকে খুন, গুম করা হয়েছে। এ বিচার জনতার আদালতে হবে। আমরা ক্ষমতায় যেতে চাই না। আমরা জনগণকে ক্ষমতায় নিতে চাই। আমরা ভোটের অধিকার নিশ্চিত করতে চাই।

সমাবেশে হার্টঅ্যাটাকে যুবদল নেতার মৃত্যু : সমাবেশে গতকাল বিকাল ৩টার দিকে আজিজুল হক (৪৫) নামে এক যুবদল নেতার মৃত্যু হয়েছে। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়রা ইউনিয়নের মৃত জমশেদ আলীর ছেলে। তিনি কয়রা ইউনিয়ন যুবদলের আহ্বায়ক ছিলেন। বগুড়া ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির উপপরিদর্শক আনিছুর রহমান জানান, বিএনপির তারুণ্যের সমাবেশে যোগ দিতে বগুড়ায় এসেছিলেন আজিজুল। সমাবেশে হঠাৎ করে তিনি মাথা ঘুরে পড়ে যান। পরে তাকে দ্রুত উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বগুড়া জেলা যুবদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান বলেন, ‘তারুণ্যের সমাবেশে এসে সিরাজগঞ্জের যুবদল নেতার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। দলের পক্ষ থেকে শোক প্রস্তাব রাখা হবে।’

 

সর্বশেষ খবর