মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ছিনতাইয়ে বাধা দেওয়ায় পুলিশ কনস্টেবল খুন

হত্যাকারীসহ ১৪৫ ছিনতাইকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ছিনতাইয়ে বাধা দেওয়ায় খুন হয়েছেন পুলিশ কনস্টেবল মনিরুজ্জামান তালুকদার। রাজধানীর ফার্মগেট এলাকায় গত শনিবার ভোর বেলায় এ ঘটনা ঘটেছে। তেজগাঁও জোনের ডিবি ও তেজাগাঁও থানা পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে গত ৪৮ ঘণ্টায় ১৪৫ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে হত্যাকাণ্ডে জড়িত তিন ছিনতাইকারীও রয়েছে। তারা হলেন- রাব্বি, লিটন ও কামরুল। তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ধারালো চাকু এবং নিহত মনিরুজ্জামানের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ মহিদ উদ্দিন।

ঈদের ছুটি কাটিয়ে ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্য মনিরুজ্জামান তালুকদার গত শনিবার ভোরে শেরপুর থেকে ঢাকায় ফিরে ছিনতাইকারীদের কবলে পড়েন। বাস থেকে ফার্মগেটে নেমে রাস্তা পার হয়ে সেজান পয়েন্ট শপিং কমপ্লেক্সের সামনে আসতেই ছিনতাইকারীরা তাকে ঘিরে ধরে। এ সময় তিনি বাধা দিলে তাকে ছুরিকাঘাত করে মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে ওরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ট্রাফিক তেজগাঁও বিভাগের সার্জেন্ট এস এম হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ডিএমপির তেজগাঁও থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার পরিদর্শক (অপারেশনস) সারোয়ার আলম খান জানান, গ্রেফতার রাব্বি, লিটন ও কামরুলকে গতকাল আদালতে হাজির করা হয়। তারা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার মহিদ বলেন, এবার ঈদে দুটি বড় ঘটনা সবাইকে নাড়া দিয়েছে। একটি হচ্ছে ঈদের দিন রাতে হাতিরঝিল এলাকায় একজন সাংবাদিক ছিনতাইকারীদের কবলে পড়ে আহত হয়েছেন। আর অন্যটি হচ্ছে আমাদের একজন পুলিশ সদস্য ছিনতাইকারীদের হামলায় ফার্মগেট এলাকায় নিহত হয়েছেন। তিনি বলেন, নিহত মনিরুজ্জামান খুব সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি ছিলেন। তিনি প্রভিডেন্ট ফান্ডের ইন্টারেস্টের টাকা নিতেন না। কনস্টেবল মনিরুজ্জামানকে নিয়ে আমরা গর্ব করি।

এ সময় তিনি আরও জানান, সাংবাদিককে আহত করার ঘটনায় জড়িত হামলাকারীদের আমরা শনাক্ত করেছি। এ বিষয়ে খুব দ্রুতই আমরা সুসংবাদ দিতে পারব। কনস্টেবল মনিরুজ্জামানের হত্যাকাণ্ডে জড়িত তিন ছিনতাইকারীকে ৪৮ ঘণ্টায় গ্রেফতার করেছি।

সর্বশেষ খবর