সোমবার, ১৭ জুলাই, ২০২৩ ০০:০০ টা
চট্টগ্রামে শ্রমিক দলের সমাবেশে ফখরুল

সরকারের সময় শেষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সরকারের সময় শেষ

সরকারের হাতে আর সময় নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বিকালে নগরীর নূর আহমদ সড়কে আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের মেহনতী শ্রমিক জনতার মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘সরকারের হাতে আর  কোনো সময় নেই। তাদের শেষ সময় চলছে। আমি পরিষ্কারভাবে বলেছি। আবারও বলছি, ভালো ভালোয় পদত্যাগ করেন, সংসদ ভেঙে দেন। ভালো ভালোই পদত্যাগ করে মানুষকে মুক্তি দিন, না হয় জনগণ তাদের হারানো ভোটাধিকার আদায় করে নিতে বাধ্য হবে।’ বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল  নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার, নির্দলীয় সরকার থাকলে আওয়ামী লীগ নির্বাচিত হতে পারবে না। এটা বুঝতে পেরেই তারা পার্লামেন্টে তত্ত্বাবধায়ক সরকার বিধান বাতিল করে। নিজেদের অধীনে নির্বাচন করে ক্ষমতা আঁকড়ে রাখতে চায়। কিন্তু জনগণ এটা হতে দেবে না।’

তিনি অভিযোগ করেন- খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার জন্য সংগ্রাম করে যাচ্ছেন। তাকে মিথ্যা মামলা দিয়ে আট বছর কারাগারে রাখা হয়েছে। তিনি গণতন্ত্রের জন্য আপসহীন সংগ্রাম করেছেন। রাষ্ট্র মেরামতের জন্য আমরা ৩১ দফা দিয়েছি। আমাদের এ ৩১ দফা দিয়ে আমাদের একটি নতুন বাংলাদেশের স্বপ্ন দেখাবে।’

সমাবেশে বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, মীর নাসির উদ্দিন, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, আবুল হাসেম বক্কর, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর  খোন্দকার, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ। প্রধানমন্ত্রীর প্রতি ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, বিগত সময়ে শেখ হাসিনা আমাদের ডেকে বলেন, নিরপেক্ষ নির্বাচন হবে, সবাই ভোট করতে পারবেন। সবাইকে বলেন ভোট করতে, আমি কোনো বাধা দেব না। আমরা ভাবলাম, বোধ হয় শুভবুদ্ধির উদয় হয়েছে। আগের রাতে  ভোট হয়ে গেল। এখন আবার বলছে আমরা সুন্দর ভোট করব। আমাদের অধীনেই ভোট হবে। ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন হবে। সমাবেশের প্রধান বক্তা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপির একদফা মানে- শেখ হাসিনা বিদায় হও। বিএনপি শুধু নয়, যুগপৎ আন্দোলনে যারা আছেন, তারা সবাই আজকে সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছে। আন্দোলনের বাইরে যারা রয়েছেন, তারাও রাস্তায় নেমেছেন। প্রতিনিয়ত নতুন নতুন সংগঠন রাস্তায় নামার অঙ্গীকার করছেন।

তিনি বলেন, আমি আগেও বলেছিলাম গেইম ওভার, খেলা  শেষ। এবার হালুয়া রুটির সুযোগ নেই। বিশ্বের গণতান্ত্রিক  দেশগুলো সিদ্ধান্ত নিয়েছে, বাংলাদেশে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের প্রত্যেক নাগরিক তাদের ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করবে তাদের সংসদ সদস্য। নির্বাচিত করবে তাদের সরকার। এর বাইরে কিছু হওয়ার সুযোগ নেই। বাংলাদেশের ভিতরে বাইরে একটাই সিদ্ধান্ত, বাংলাদেশের জনগণ নিরপেক্ষভাবে তাদের ভোট প্রয়োগের মাধ্যমে জনগণের সরকার নির্বাচিত করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর