সোমবার, ১৭ জুলাই, ২০২৩ ০০:০০ টা
সৌদিতে আগুন

স্বামীকে সামনে থেকে দেখা হলো না মরিয়মের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সংসারে সুখ ফেরাতে সাত বছর আগে প্রবাসী হন রুবেল হোসাইন। এরই মধ্যে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে কলেজছাত্রী মরিয়ম আকতারের সঙ্গে। নয় মাস ছয় দিন আগে দুই পরিবারের সম্মতিতে মোবাইল ফোনে ভিডিও কনফারেন্সে বিয়ে হয় তাদের। এক মাস পরেই দেশে ফিরে আসার কথা ছিল রুবেলের। কিন্তু রুবেল ফিরবেন নিথর দেহে। আর স্বামীর সঙ্গে সাক্ষাৎ হওয়ার আগে বিধবা হলেন মরিয়ম।

সৌদি আরবে সোফা কারখানায় আগুনে পুড়ে মারা যাওয়াদের মধ্যে চারজন রাজশাহীর বাগমারা উপজেলার। এদের মধ্যে একজন রুবেল হোসাইন। মরিয়ম ও রুবেলের বাড়ি একই এলাকায় হলেও কখনো তাদের সামনাসামনি দেখা হয়নি। মোবাইলের মাধ্যমে প্রেম, তারপর বিয়ে। বাগমারার বারইপাড়ার রুবেল হোসাইনের বাড়িতে গিয়ে দেখা যায়, মরিয়ম আকতার মোবাইল ফোনে স্বামীর ছবি দেখে কান্না করছেন।

মোবাইলে স্বামীর ছবি দেখে কাঁদতে কাঁদতে মরিয়ম জানান, সর্বশেষ বৃহস্পতিবার রাত ১২টার দিকে তাদের শেষ কথা হয়। দেশে আসার জন্য শুক্রবার কাগজপত্র জমা দিয়ে কারখানায় যাবে বলে স্ত্রীকে জানিয়েছিল রুবেল। শুক্রবার রাতে আবার কথা বলবে বলেছিল। রাতে কলও দিয়েছিল মরিয়ম। কিন্তু ফোন বাজে, কেউ রিসিভ করেনি। শনিবার সকাল ৮টার দিকে রুবেলের প্রবাসী বড় ভাই ফোন করে জানায় রুবেল মারা গেছে। তিন ভাইয়ের মধ্যে রুবেল সবার ছোট। স্থানীয় দালালকে ১৬ কাঠা জমি লিখে দেওয়া ছাড়াও দেড় লাখ টাকা নগদ দিয়ে ২০১৬ সালে সৌদি আরব পাড়ি জমান রুবেল। তার বড় দুই ভাই আগে থেকেই প্রবাসী। বড় ভাই সৌদি আরব এবং মেজো ভাই দুবাই থাকেন।

সর্বশেষ খবর