রবিবার, ৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বাসা ভাড়া নিয়ে জাল নোটের কারবার

নিজস্ব প্রতিবেদক

জাল রুপি ও টাকা তৈরির সরঞ্জামাদিসহ চোরাচালান চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ১ লাখ ভারতীয় জাল রুপি, ১০ লাখ ২০ হাজার জাল টাকাও উদ্ধার করা হয়।

গতকাল ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) জাফর হোসেন। তিনি বলেন, চক্রের সদস্যরা জাল রুপি ও জাল টাকা সীমান্ত এলাকায় চোরাচালান কাজে ব্যবহার করতেন। বিভিন্ন সামগ্রী কেনার সময় তারা জাল রুপি দিয়ে মূল্য পরিশোধ করতেন। চক্রটি এখন পর্যন্ত ৫ কোটির বেশি ভারতীয় জাল রুপি বাজারজাত করেছে বলে জানান তিনি।

ডিসি জাফর হোসেন আরও জানান, শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার লালবাগের শ্মশানঘাট কালীমন্দির এলাকা থেকে মাহি নামে একজনকে বাংলাদেশি ১ হাজার টাকার জাল নোটের ৫০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে তার মামা সাজ্জাদ হোসেন রবিন, ও সাদমান হোসেন হৃদয়কে কেরানীগঞ্জের কানারগাঁও এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকেও বাংলাদেশি ১ হাজার টাকার ৯ লাখ ৭০ হাজার টাকার ৯৭০টি জাল নোট এবং ভারতীয় ৫০০ রুপি মূল্যমানের ১ লাখ রুপির ২০০টি জাল রুপি জব্দ করা হয়। এ ছাড়া জাল রুপিসহ জাল টাকা ও জাল রুপি তৈরির ল্যাপটপ, প্রিন্টার, একটি স্কিনপ্রিন্ট ফ্রেম, জাল নোট তৈরির জন্য ২০০ সিট সাদা কাগজ, বিভিন্ন রঙের চারটি কার্টিজ, কোটাসহ বিভিন্ন ধরনের সরঞ্জামও জব্দ করা হয়।

সর্বশেষ খবর