রবিবার, ৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

চিকিৎসার জন্য এসে ময়লার গাড়ির চাপায় গেল প্রাণ

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসার জন্য ঢাকায় এসে সিটি করপোরেশনের ময়লার গাড়িচাপায় নিহত হয়েছেন গৃহবধূ নাজমা বেগম (৪৬)। গতকাল ভোরে যাত্রাবাড়ী থানার ভাঙ্গা প্রেসের সামনে এ দুর্ঘটনা ঘটে। ভিকটিমের বাড়ি ভোলার বোরহানউদ্দিন উপজেলার পখিয়ায়। তিনি দুই ছেলের মা। তার ছেলে আবদুল মমিন বলেন, ‘আমার মা ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসার জন্য ভোলা থেকে ঢাকা আসেন। ব্যাটারিচালিত অটোরিকশায় যাত্রাবাড়ী থানার শনিরআখড়া মৃধাবাড়ি এলাকায় এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলাম। রিকশাটি ভাঙ্গা প্রেস লাল মসজিদের সামনে গেলে রাস্তার ওপর ম্যানহোলের ঢাকনার সঙ্গে ধাক্কা লাগে। এতে আমি ও আমার মা রিকশা থেকে ছিটকে পড়ে যাই। পরে পেছন থেকে আসা সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ির চাকায় পিষ্ট হন মা। দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. আজহারুল ইসলাম বলেন, নিহতের ছেলে ছাড়াও আমরা বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, সিটি করপোরেশনের ময়লার গাড়িচাপায় নাজমা নামে ওই নারীর মৃত্যু হয়েছে। তবে সিটি করপোরেশন থেকে বলা হচ্ছে, গাড়িটি তাদের না। তাই ওখানকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরও বলেন, নিহতের পরিবারকে অনেক বুঝানোর পরও তারা মামলা করতে রাজি হয়নি। আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখন পুলিশ বাদী হয়ে সড়ক দুর্ঘটনা আইনে মামলা করবে।

এলাকাবাসীর অভিযোগ, এই প্রথম নয়, এর আগেও সিটি করপোরেশনের ময়লার গাড়ি চাপায় শিক্ষার্থী, রিকশা চালক, পথচারী নারী, বৃদ্ধসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন। এসব ঘটনায় শিক্ষার্থীরা জিরো পয়েন্ট, গুলিস্তান ও ডিএসসিসির গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিলও করেছে। তখন মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এরপরও সিটি করপোরেশনের ময়লার গাড়ি চাপায় নিহতের ঘটনা ঘটেছে। যেন দানবের মতো চলছে গাড়িগুলো।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গতকাল ডিএসসিসির বর্জ্যবাহী গাড়ি দুর্ঘটনায় কেউ নিহত হয়নি।

সর্বশেষ খবর