সোমবার, ৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

রিজভীর বিরুদ্ধে ডিবি হয়ে আদালতে হিরো আলম

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভীর বিরুদ্ধে অশিক্ষিত, পাগলসহ বিভিন্ন ধরনের মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ করেছেন আলোচিত ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলম। গতকাল বেলা পৌনে ১২টায় এ অভিযোগ নিয়ে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে যান। ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে দেখা করেন। প্রায় আড়াই ঘণ্টা পর তিনি সেখান থেকে বেরিয়ে আসেন।               

এ সময় অপেক্ষায় থাকা সাংবাদিকদের তিনি বলেন, আমি ডিবিতে বিএনপি নেতার বিরুদ্ধে অভিযোগ নিয়ে এসেছিলাম। কিন্তু ডিবির কর্মকর্তারা বলেছেন, এই বিষয়ে ডিবি সরাসরি কোনো মামলা নিতে পারে না।

এর আগে, গত ১৮ জুলাই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাজশাহী নগরীর ভুবন মোহন শহীদ মিনার পার্কে বিএনপির এক পদযাত্রা কর্মসূচিতে হিরো আলমকে নিয়ে মন্তব্য করেন। ওই মন্তেব্যে হিরো আলম মনে করেন তার মানহানি হয়েছে। হিরো আলম বলেন, বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী অশিক্ষিত বলে গালিগালাজ করেছিলেন। কোনো রাজনৈতিক দলের লোক কাউকে অর্ধ-পাগল কিংবা অশিক্ষিত বলতে পারেন না। আমি তিনবার নির্বাচন করেছি। নির্বাচন কমিশন কোনো পাগলকে নির্বাচন করতে দিতে পারে না। আমাকে অশিক্ষিত বলা হয়েছে। তার দলের নেত্রী কিন্তু এইট পাস। অশিক্ষিত পাগল বলে তিনি আমার সম্মানহানি করেছেন। তিনি আরও বলেন, আমি ডিবিতে অভিযোগ দিয়েছি। কিন্তু এখানে এই বিষয়ে কোনো মামলা করা যায় না তাই আদালতে যাব। বিকালে তিনি আদালতে গিয়ে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে ফিরে আসেন। ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, হিরো আলম এর আগেও ডিবিতে বেশ কয়েকবার এসেছিলেন। তবে আজ (গতকাল) এসেছিলেন ডিবির সাইবার ক্রাইম ইউনিটে একটি অভিযোগ নিয়ে। অভিযোগে তিনি বলেছেন, বিএনপির একজন কেন্দ্রীয় নেতা, তার নাম রুহুল কবির রিজভী। তিনি নাকি তাকে পাগল অর্ধশিক্ষিত বলে হেয় করে কথা বলেছেন। এই বিষয়ে তিনি সাইবার ক্রাইম ইউনিটে একটি অভিযোগ দিয়েছেন।

সর্বশেষ খবর