মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম । সাঈদীর মৃত্যুতে শোক

ছাত্রলীগের আরও অর্ধশতাধিক নেতা পদ হারালেন

প্রতিদিন ডেস্ক

১৯৭১-এ মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধ কর্মের জন্য আমৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর শোক জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ছাত্রলীগের আরও অর্ধশতাধিক নেতা-কর্মী দলীয় পদ হারিয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর : সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড ও মর্যাদা ক্ষুণ্ন করার অভিযোগে রংপুর জেলা ছাত্রলীগের ১৪ জন নেতা-কর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রবিবার রাতে রংপুর জেলা ছাত্রলীগের মিডিয়া সেল থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে অব্যাহতির বিষয়টি জানানো হয়। অব্যাহতিপ্রাপ্তদের মধ্যে জেলা ছাত্রলীগের দুই সহসভাপতিসহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন নেতা রয়েছেন।

পাবনা : পাবনায় তিন দিনের ব্যবধানে ছাত্রলীগের আরও ১৭ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। এ নিয়ে এখন পর্যন্ত ২৮ জনকে বহিষ্কার করা হলো। গত বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১১ নেতা-কর্মীকে বহিষ্কারের কথা জানানো হয়। দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে উপজেলা, ইউনিয়ন ও কলেজ শাখার ছাত্রলীগের নেতা-কর্মীরা আছেন।

পিরোজপুর : একই অভিযোগে পিরোজপুরের নাজিরপুরে দুই ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। ওই দুই ছাত্রলীগ নেতারা হলেন উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গাওখালী গ্রামের বাদশা মিয়ার ছেলে ও ওই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুম্মান হোসেন এবং একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাকুরিয়া গ্রামের আবদুল মান্নান হাওলাদারের ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

সর্বশেষ খবর