মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সড়কে শিশুসহ ৯ মৃত্যু

প্রতিদিন ডেস্ক

সড়কে শিশুসহ ৯ মৃত্যু

সড়ক দুর্ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় ঝরল পাঁচ প্রাণ -বাংলাদেশ প্রতিদিন

ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল নয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন শিশু রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, পৃথক সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার পাঁচ যাত্রী নিহত হয়েছেন। গতকাল ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে কাভার্ডভ্যানচাপায় ও সরাইল উপজেলায় বাসচাপায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে আশুগঞ্জ থেকে যাত্রী নিয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা খাঁটিহাতা বিশ্বরোড মোড় আসার পথে মহাসড়কের সোহাগপুর বাসস্ট্যান্ডে দাঁড়ায়। এ সময় বিপরীত দিক থেকে আসা ঢাকামুখী একটি কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো ম-২৭-৮২৩৭) নিয়ন্ত্রণ হারিয়ে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা ওই অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুজন পুরুষসহ এক শিশু মারা যায়। এর মধ্যে আহত একজনকে জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। নিহতরা হলেন- সরাইল উপজেলার বড়ইবাড়ি গ্রামের ফরিদ মিয়ার ছেলে সিএনজিচালক মো. সোহেল মিয়া (২৭), একই গ্রামের মো. জিলানী (৮), পানিশ্বর ইউনিয়নের শাখাইতি গ্রামের আছকর মিয়া (৬০) ও কিশোরগঞ্জ জেলার ইটনা থানার মির্জাপুর গ্রামের মো. রশিদ মিয়ার ছেলে উজ্জল (৩৫)। এ ঘটনায় আরও তিন যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে আছে নিহত জিলানীর ছোট বোন দেড় বছরের তাইরিন, বাবা নাজমুল মিয়া ও মা শাহানা বেগম। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হয়েছে। দুপুরে একই মহাসড়কে সরাইল উপজেলার ইসলামাবাদ এলাকায় বাসচাপায় সিএনজি অটোরিকশার যাত্রী আবু হানিফ (৬০) নিহত হয়েছেন। পুলিশ জানায়, ঢাকাগামী বাসটি সিএনজিচালিত অটোরিকশাটিকে চাপা দিলে অটোরিকশার তিন যাত্রী গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক আবু হানিফকে মৃত ঘোষণা করেন। চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, জেলার আলমডাঙ্গায় মাছভর্তি ট্রাক ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ইজিবাইকের যাত্রী দুই দিনমজুর নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ছয়জন। রবিবার দিবাগত ভোর সোয়া ৫টায় আলমডাঙ্গার হাটবোয়ালিয়া গ্রামের ফুটবল মাঠের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- আলমডাঙ্গার খাদিমপুর ইউনিয়নের শিবপুর গ্রামের সখা মোল্লার ছেলে খাইরুল ইসলাম ও একই এলাকার মৃত আতিয়ার মিয়ার ছেলে সাজিবুল ইসলাম। আলমডাঙ্গা হাটবোয়ালিয়া ক্যাম্পের ইনচার্জ কামরুল হাসান বলেন, ভোরে মেহেরপুরের গাংনি থেকে মাছবোঝাই একটি ট্রাক (যশোর-ট-১১-৩৭১০) চুয়াডাঙ্গায় যাচ্ছিল। অপরদিকে ইজিবাইকে সাত দিনমজুর উপজেলার শিবপুর গ্রাম থেকে গাংনির দিকে পাট কাটার কাজ করতে যাচ্ছিলেন। এ সময় হাটবোয়ালিয়া ফুটবল মাঠের কাছে পৌঁছলে ট্রাকের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ইজিবাইকের চালকসহ সব যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। বাকি ছয়জন সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ট্রাকটি আটক করা হয়েছে। জয়পুরহাট প্রতিনিধি জানান, বাস ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে হাফিজুল ইসলাম (৪২) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। দুপুরে সদর উপজেলার শিমুলতলী এলাকায় জয়পুরহাট-হিলি সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত হাফিজুল ইসলাম পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের সাত্তার হোসেনের ছেলে।

 জয়পুরহাট সদর থানার পুলিশ কর্মকর্তা গোলাম সারওয়ার হোসেন জানান, হাফিজুল ইসলাম অসুস্থ স্ত্রীকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করে মেয়েকে নিয়ে নিজ বাড়ি হরেন্দা গ্রামে ফিরছিলেন। পথে শিমুলতলী এলাকায় পৌঁছলে একটি দ্রুতগ্রামী বাস সামনাসামনি ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই হাফিজুল ইসলাম মারা যান।

সাতক্ষীরা : সাতক্ষীরায় ট্রাকচাপায় ওহি সুলতানা (৭) নামে এক শিশু মারা গেছে। এ ঘটনায় শিশুটির মা হাফিজা খাতুন গুরুতর আহত হয়েছেন। ওহি সুলতানা সদর উপজেলার তালবাড়িয়া গ্রামের মিতুল গাজীর মেয়ে। বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা-ভোমরা সড়কের মাহমুদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত জনতা দীর্ঘসময় সড়ক অবরোধ করে ঘাতক ট্রাকটি ভাঙচুর করেন। এতে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পুলিশ ও স্থানীয়রা জানান, সাতক্ষীরা থেকে ভ্যানে করে পরিবারের সঙ্গে ভোমরা বন্দরের দিকে যাচ্ছিল শিশুটি। এ সময় পেছন থেকে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১১-৭৪৮৫) ভ্যানটিকে ধাক্কা দিলে ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর